প্রত্যাশিত ফায়ার সার্ভিস ষ্টেশন চালু হচ্ছে

  24-01-2017 06:47PM

পিএনএস, গাইবান্ধা : গাইবান্ধার সাঘাটা উপজেলার সর্বস্তরের মানুষের দীর্ঘদিনের বহু প্রত্যাশিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন চালু হচ্ছে। বোনারপাড়া কলেজ সংলগ্ন ভরতখালী রোডে ফায়ার সার্ভিস স্টেশন ভবনটি নির্মাণ কাজ সম্পন্ন হয়। গণপূর্ত অধিদপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় যৌথভাবে ফায়ার সার্ভিস ষ্টেশনের নির্মাণ কাজ সম্পন্ন করে।

জানা গেছে, সাঘাটা উপজেলায় কোন ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় ভয়াবহ প্রতিবছর ১০টি ইউনিয়নের বিপুল পরিমাণ সম্পদ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই এলাকায় কোন অগ্নিকান্ড সংঘটিত হলে গাইবান্ধা জেলা শহর নয়তো পার্শ্ববর্তী বগুড়া জেলার সোনাতলা উপজেলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভাতো। ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ হতো অনেক বেশী। এমতাবস্থায় এই এলাকার মানুষ ২০১২ সাল থেকে এই উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশসহ লাগাতার আন্দোলনের কর্মসূচী পালন করে আসছে। জনতার দাবির পরিপ্রেক্ষিতে ২০১৬ সালের ২০ মার্চ ডেপুটি অ্যাড. ফজলে রাব্বি মিয়া এই ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এক বছরের কম সময়ের মধ্যেই এই ফায়ার সার্ভিস স্টেশনের নির্মাণ কাজ সম্পন্ন হয়। এখন অচিরেই সাঘাটার বোনারপাড়ায় ফায়ার সার্ভিস স্টেশনটির কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন