পুলিশের তল্লাশি সিলেটজুড়ে

  26-03-2017 03:16PM


পিএনএস, সিলেট: সিলেটের দক্ষিণ সুরমা এলাকার শিববাড়ির পাঠানপাড়া এলাকায় এখন পিন পতন নিস্তব্ধতা বিরাজ করছে। শনিবার রাতে দুই দফা বিস্ফোরণের পর নগরীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নগরীতে প্রবেশের মূল প্রবেশপথসহ প্রত্যেকটি জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে। তবে পুলিশের কাছে কোনো ধরনের মেটাল ডিরেক্টর নেই। তল্লাশি চালানোর এ সরঞ্জাম ছাড়াই তারা কাজ চালাচ্ছেন।

মূল প্রবেশপথ ছাড়াও এলাকাভিত্তিক রাস্তাগুলো বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া এলাকার স্কুলগুলো বন্ধ রাখা হয়েছে এবং স্বাধীনতা দিবস উপলক্ষে কোনো অনুষ্ঠান হচ্ছে না।

শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানায় এখনও অভিযান শেষ হয়নি। নিরাপত্তাজনিত কারণে সাংবাদিকসহ অন্যান্যদের অভিযান শেষ না হওয়া পর্যন্ত ওই এলাকা থেকে দূরে থাকতে বলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এখন ওই এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা গ্রেনেডের স্প্লিন্টার সংগ্রহ করা হচ্ছে।

এদিকে, কোনো বাড়ি সন্দেহজনক মনে হলে সেখানেই তল্লাশি চালাচ্ছে পুলিশ। মিডিয়ার সঙ্গে যোগাযোগ রক্ষাকারী পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার জেদান আল মুসা সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

পাঠানপাড়া এলাকার স্থানীয় জামে মসজিদের কাছে শনিবার সন্ধ্যায় বোমা দুটি বিস্ফোরণের ঘটনায় দুই পুলিশসহ ছয়জন নিহত হয়েছেন। ওই ঘটনায় বোমার স্প্লিন্টারের আঘাতে আরও ৫০ ব্যক্তি আহত হয়েছেন। 'আতিয়া মহল' থেকে আধা কিলোমিটার দূরে ওই হামলার ঘটনা ঘটে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন