শ্রমিকের মৃত্যুতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ

  27-03-2017 05:42PM

পিএনএস : সাভারের আশুলিয়ায় যাত্রীবাহি বাসের চাপায় আহত এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় ওই শ্রমিকের সহকর্মীরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় সড়কটিতে ঢাকা ও উত্তরবঙ্গ গামী সকল ধরনের যানবাহন প্রায় ১ ঘন্টা চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ঘটনা স্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়িয়ে দিলে সড়কটি দিয়ে যানচলাচল স্বাভাবিক হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

গতকাল সোমবার দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় এই সড়ক অবরোধ করে স্থানীয় এনার্জিপ্যাকের শ্রমিকরা। শ্রমিকরা জানান, ভোরে তাদের কারখানার ইদ্রিস নামের এক শ্রমিক নামাজ পড়তে যান। নামাজ শেষ করে তিনি সড়কের পাশে দাড়িয়ে থাকা অবস্থায় ইতিহাস পরিবহনের একটি যাত্রীবাহি বাস তাকে চাপা দেয়। এতে সে গুরুত্বর আহত হয়। পরে তাকে প্রথমে স্থানীয় ফাতেমা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে পথিমধ্যে তার মৃত্যু হয়।

ইদ্রিসের মৃত্যুর খবর তার সহকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে এনার্জিপ্যাকের কয়েক শত শ্রমিক নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় সড়ক অবরোধ করে এই ঘটনার বিচার দাবি করে। এসময় সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমকদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে দুপুর ২টার দিকে সড়কটিতে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে।

অন্যদিকে সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে যাত্রীবাহী বাস চাপায় অজ্ঞাত এক যুবক নিহত হয়েছে। পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন