লক্ষ্মীপুরে ভূয়া কবিরাজের ৬ মাসের জেল

  30-03-2017 02:56PM



পিএনএস, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন থেকে আটক ভূয়া কবিরাজ আবদুল মান্নান (৫৫) কে ৬ মাসের কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা আদায় করার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান বুধবার রাত এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আবদুল মান্নান ওরফে (মনা) সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের এমরাত আলীর পুত্র।

এ দিকে স্থানীয় এলাকাবাসী জানান, আবদুল মান্নান দীর্ঘ দিন থেকে অপচিকিৎসার মাধ্যমে গ্রামের নিরীহ সহজ সরল লোকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।
তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর হোসেন ভুলু বলেন, সম্প্রতি সদর উপজেলার রামানন্দী গ্রামের মো: জামালের পুত্র খুরশিদ আলম (১৮) মিস্ত্রী কাজ করতে গিয়ে বিল্ডিং থেকে পড়ে হাড় ভেঙ্গে যায়। পরে একজন দালালের পরামর্শে তাকে কবিরাজ আবদুল মান্নানের কাছে নিয়ে গেলে সেই ২৫ হাজার টাকার বিনিময়ে রোগী কে সুস্থ করে দিবেন বলে জানায়। অসুস্থ খুরশিদ আলমের আঘাতপ্রাপ্ত স্থানে কবিরাজ মান্নান ব্লেড দিয়ে কেটে লবন দিয়ে চিকিৎসা শুরু করে।

পরে অবস্থা খারাপ হওয়ার খুরশিদ আলমকে তার স্বজনরা ঢাকা একটি হাসপাতালে ভর্তি করে। এসময় হাসপাতালের চিকিৎসরা জানান, কবিরাজের ব্লেড ও লবণ লাগানোর ফলে খুরশিদের রগ ও হাড় পুরোপুরি নষ্ট হয়ে যায়। পরে এ ঘটনায় আমাকে অবহিত করলে আমি মঙ্গলবার গভীর রাতে ভূয়া কবিরাজ আবদুল মান্নান কে গ্রামবাসীর সহযোগীতায় আটক করে। পরে উপজেলা নির্বাহী অফিসার কে বিষয়টি অবহিত করি।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান বলেন, খুরশিদ আলমের পিতা মো: জামালের লিখিত অভিযোগ পেয়ে ও ঘটনার সাথে জড়িত হয়ে দোষ স্বীকার করায় ভূয়া কবিরাজ আবদুল মান্নান কে ভুল চিকিৎসা, অবহেলা, সেবা গ্রহিতার স্বার্থহানী ঘটায় তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড, ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদন্ড প্রদান করার আদেশ দেওয়া হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া জানান, দন্ডপ্রাপ্ত ভূয়া কবিরাজ আবদুল মান্নান কে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন