বাউফলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে মারামারি!

  30-03-2017 10:36PM

পিএনএস, জেলা প্রতিনিধি (পটুয়াখালী) : পটুয়াখালীর বাউফলে মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে দাসপাড়া খাজুরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে এক বহিরাগতকে জাল ভোটে বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে তিনজন আহত হয়েছেন। আটক করা হয়েছে এক বহিরাগত কিশোরকে। আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুর সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটেছে। সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশ অনুযায়ী আজ হস্পতিবার উপজেলার ৫৮ টি দাখিল মাদরাসা ও ৫৯ টি মাধ্যমিক বিদ্যালয় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানেই শিক্ষার্থীদের মধ্যে থেকে ৮ জন কেবিনেট নির্বাচিত হবে। শিক্ষার্থীরাই নির্বাচন কমিশন,প্রিজাইডিং ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করেন। এ উপজেলায় নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও দাসপাড়া খাজুরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে জাল ভোট ও মারামারির ঘটনা ঘটেছে।

আজ দুপুর একটার দিকে সরেজমিনে দাসপাড়া খাজুরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুর সাড়ে ১২ টার দিকে সাইফুল ইসলাম (১৭) নামে এক কিশোর আরও দুইজনকে সঙ্গে নিয়ে ভোট কক্ষে ঢুকে জোরপূর্বক ভোট দিতে চায়।

ওই সময় ভোট গ্রহণের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার ও অষ্টম শ্রেণির ছাত্র মো. রাব্বি এতে বাধা দেয়। তখন সে রাব্বিকে কিল-ঘুসি মারে। এ সময় দুই জনের মধ্যে সংঘর্ষ বাধে।

এক পর্যায়ে বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা এসে সাইফুলকে পিটুনি দেয় এবং আটক করে ফেলে। ততক্ষনে সাইফুলের সঙ্গে থাকা দুই কিশোর পালিয়ে যায়। এতে রাব্বি (১৩), আলামিন (১৪) ও সাইফুল (১৭) আহত হন।

আটক সাইফুল জাল ভোট দিতে আসার কথা স্বীকার করে বলেন, ‘আমি বহিরাগত ছাত্র। স্থানীয় একটি ফাজিল মাদ্রাসা থেকে এ বছর দাখিল পরীক্ষা দিয়েছি। এই বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্র ও কেবিনেট পদপ্রার্থী মো. রিয়াজ আমাকে জাল ভোট দেওয়ার জন্য এনেছেন।’ এদিকে রিয়াজ অনুপস্থিত থাকায় তার সঙ্গে কথা বলা যায়নি। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. রেজাউল করিম সত্যতা স্বীকার করে বলেন,‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে তার বিদ্যালয়ে মোট ভোটার ২৫০। মোট প্রার্থী ১৬ জন। এর মধ্যে ৮ জন নির্বাচিত হয়েছেন।’

বহিরাগত সাইফুলের বিষয়ে তিনি বলেন, বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সংযত করা না গেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারত। তবে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহোদয়কে অবহিত করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন,‘এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন