বিদ্যুৎ বিপর্যয়ে অতিষ্ঠ পাইকগাছাবাসী

  25-04-2017 07:29PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় বিদ্যুৎ বিপর্যয়ে স্থবির দৈনন্দিন কার্যক্রম। গ্রীষ্মের তাপদহ আর চরম বিদ্যুৎ বিপর্যয়ে অতিষ্ঠ হচ্ছে সাধারণ মানুষ। এলাকার মানুষের কাছে প্রধান সমস্যা এখন পল্লী বিদ্যুৎ। সাম্প্রতিক সময়ে পল্লী বিদ্যুৎ নিয়ে সমস্যার যেন অন্ত নেই। আবহাওয়া স্বাভাবিক থাকলে চলে লোডশেডিং।

আর আবহাওয়া বৈরী থাকলে দেখা দেয় বিপর্যয়। ফলে পল্লী বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাপনা নিয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ মানুষ। ঝড়ো আহবাওয়া ও বৃষ্টিপাত হলে চলে যায় বিদ্যুৎ। ঝড়ো হাওয়ায় এলাকার কোথাও কোনো ক্ষয়-ক্ষতি না হলেও বিদ্যুৎ সরবরাহ নিয়ে দেখা দেয় বিপর্যয়। আবহাওয়া স্বাভাবিক থাকলে চলছে ঘন ঘন লোডশেডিং। এরপরও বিভিন্ন সময় থাকছে লো-ভোল্টেজ। এর ফলে অনেক গুরুত্বপূর্ণ বৈদ্যুতিক সরঞ্জাম চালু করা সম্ভব হচ্ছে না।

আবার কম ভোল্টেজ ও বিদ্যুৎ ঘন ঘন আসা-যাওয়ার কারণে অনেক বৈদ্যুতিক সরঞ্জাম বিকল হয়ে পড়ছে। আর বিদ্যুতের এ সমস্যার কারণে একদিকে সরকারের ভাবমুর্তি যেমন চরমভাবে ক্ষুন্ন হচ্ছে, অপরদিকে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে এলাকার উন্নয়ন কর্মকান্ড। পাশাপাশি চরমভাবে বিঘ্নিত হচ্ছে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের লেখাপড়া। চিংড়ি ও মৎস্য উৎপাদনের জন্য গুরুত্বপূর্ণ এ এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন