নাটোরে লাশ চুরির ভয়ে ঘরেই দাফন!

  25-04-2017 11:36PM

পিএনএস, নাটোর: বজ্রপাতে নিহত কৃষক হাফিজুল ইসলামের (২৬) লাশ চুরির ভয়ে নিজ ঘরেই দাফন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তার ঘরেই কবর খনন করে লাশ দাফন করে স্বজনরা।

ঘটনাটি ঘটেছে নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া গ্রামে।

লাশ দাফনের পর কবরের চারি পাশ দিয়ে সেখানে ইটের প্রাচীর দিয়ে ঘিরে দেয়া হয়েছে। ব্রজপাতে নিহত হাফিজুল ইসলাম উপজেলার ওয়ালিয়া পশ্চিম পাড়া গ্রামের আতাউর রহমানের ছেলে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বজ্রপাতে হাফিজুল ইসলামের মৃত্যুর পর তার লাশ ঘিরে রটতে থাকে নানা গুজব। জনমনেও এই লাশ নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠে।

ওয়ালিয়া এলাকার অনেক মানুষেরই ধারণা বজ্রপাতের কারণে লাশের একটি অংশ স্বর্ণে পরিণত হয়। আর তাই লাশটি কেউ চুরি করে বিদেশীদের কাছে বিক্রি করে দেবেন। এসব ধারণা থেকেই তারা কুসংস্কারে সাড়া দিয়ে বিভিন্ন জনের বিভিন্ন প্রশ্ন ও মন্তব্যের অবসান ঘটিয়ে চুরির ভয়ে মঙ্গলবার বজ্রপাতে নিহত হাফিজুলকে দাফন করা হয় তার নিজ ঘরেই। তিনি বলেন, বিষয়টি হাস্যকর হলেও এ ঘটনায় সমগ্র লালপুর জুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে।

নিহতের বাবা আতাউর রহমান জানান, গ্রামের অনেকেই বলাবলি করছে নিহত হাফিজুলের মরদেহ যদি সামাজিক কবর স্থানে দাফন করা হয়, তাহলে তার মরদেহটি রাতের অন্ধকারে চুরি হয়ে যাবে। তাই যাতে ছেলের লাশ চুরি না হয়, সেজন্য নিজ ঘরেই কবর তৈরী করে লাশ দাফন করেন তারা।

উল্লেখ্য, সোমবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে বাড়ির পার্শ্বে মাঠে কৃষি জমিতে কাজ করার সময় বজ্রপাতে মারা যায় কৃষক হাফিজুল ইসলামের (২৬)।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন