আটক তিনজন দুর্ধর্ষ প্রকৃতির জঙ্গি

  24-05-2017 04:53PM

পিএনএস ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জ থেকে আটক তিন জঙ্গি 'নব্য জেএমবি'র সদস্য বলে জানিয়েছেন র‌্যাব ৫ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মাহবুবুল আলম। অভিযান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আটকদের সাংগঠনিক পরিচয় নিশ্চিত করেন র‌্যাব ৫ এর শীর্ষ এ কর্মকর্তা।

লে. কর্নেল মাহবুব বলেন, এরা দুর্ধর্ষ প্রকৃতির জঙ্গি। অস্ত্র ও গোলাবারুদ মজুদ এবং তা দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করার জন্যই তারা এ সীমান্ত এলাকাকে বেছে নিয়েছে। আটক জঙ্গিরা ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। কিন্তু গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের পরিকল্পনা নস্যাৎ করে দেওয়া হয়েছে। তবে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে। তাদের র‌্যাব হেফাজতে নেওয়া হবে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে মামলা হবে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডের আবেদনও জানানো হবে বলে জানান লে. কর্নেল মাহবুবুল আলম। এর আগে বুধবার (২৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলার চার বাড়িতে র‌্যাবের অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। পরে ব্রিফিং করেন র‌্যাব ৫ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মাহবুবুল আলম।

তিনি জানান, অভিযানে ৩টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন, ৮ রাউন্ড গুলি, ১টি শুটারগান এবং ১ রাউন্ড গুলি, ১টি খেলনা পিস্তল ও ৩ কেজি গানপাউডারসহ তিনজনকে জীবিত অবস্থায় আটক করা হয়েছে। আটকরা হলেন চাঁপাইনবাবঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের শিমুলতলা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আবদুস শুকুর ওরফে শুকুদ্দী (৩৩), চকপুস্তমপুর গ্রামের টুলু মোড়ালের ছেলে সাইফুল আলম (৪৩) ও রাজারামপুর বালুগামের মৃত আবদুল কুদ্দুসের ছেলে জাহাঙ্গীর আলম (৪৪)।

এর আগে ভোর ৪টা থেকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের চানপাড়া ও চকপুস্তম এলাকার দুই বাড়িতে অভিযান চালায় র‌্যাব। পরে পাশের শিমুলতলা এলাকার আরো দুই বাড়িতে অভিযান পরিচালনা করেন র‌্যাব ৫ এর সদস্যরা।

র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কম্পানি কমান্ডার নূরে আলম জানান, অধিনায়ক (সিও) লে. কর্নেল মাহবুবুল আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ ছাড়া ঊর্ধ্বতন কর্মাকর্তারা ছিলেন। তিনি আরো জানান, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তিন জঙ্গিকে আটক করে র‌্যাব ৫। এ সময় তাদের কাছ থেকে পিস্তল ও গানপাউডার উদ্ধার করা হয়।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন