বেনাপোল দিয়ে দেশে ফিরেছে ৬তরুনী ও ৫কিশোর

  24-05-2017 07:47PM

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : লিংক-মিথ্যা চাকুরির আশ্বাসে ও ভাল কাজের প্রলোভনে ভারতের বোম্বে পাচার হওয়া ৬তরুনী ও ৫কিশোরকে দীর্ঘ ৩বছর পর বুধবার বিকালে আন্তর্জআতিক চেকপোষ্ট বেনাপোলে দিয়ে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতের পেট্রপোল চেকপোষ্টের বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশ। ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশ ও বিজিবির কাছে হস্তান্তর করেন তারা। ফেরত আসা তরুনীরা,যশোর,নড়াইল, মাদারীপুর, বাগেরহাট ও ফরিদপুর,খুলুনা ও সাতক্ষিরা জেলার বিভিন্ন এলাকার অধিবাসি।

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি ওমর শরিফ জানান,তিন বছর আগে বিভিন্ন সময়ে মিথ্যা চাকুরির আশ্বাসে ও ভাল কাজের প্রলোভনে ভারতে বোম্বে পাচার হয়ে যায় ১১ কিশোর কিশোরী। এক পর্যায়ে পুলিশের হাতে আটক হয় তারা। পরে এসব বাংলাদেশী তরুনীদের ঠাই হয় মানবধিবার আশ্রমে। সেখান থেকে দুদেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের হস্তক্ষেপে দেশে ফেরে তারা।

তাদেরকে পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মানবধিকার সংগঠনের কাছে তুলে দেওয়া হবে তাদের।দেশে ফেরত আসারা হলো- রুপা খাতুন (১৯),শারমীন আক্তার (১৮),স্বপ্না খাতুন (১৯), হেলেনা খাতুন (১৭),মমতাজ বেগম (৪০),আনোয়ারা খাতুন (৩০),শামিম (১৮),ইউসুফ (১৬),জাহিদ (১৫),ইবাদত (১৫) ও রাব্বি (১৫)।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন