চিরিরবন্দরে ভূমি সহকারীকে মারপিটে এক জনের কারাদন্ড

  20-06-2017 01:40PM

পিএনএস, দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সাইতাড়া ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তাকে মারপিট করেছে একই ইউনিয়নের মো. জাকির হোসেন (৩৩), মো. মোস্তফা কামাল (৪৮)। এ ঘটনায় মো. জাকির হোসেনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত ও সহযোগী মোস্তফা কামাল পলাতক।

জানা গেছে, গত ১৯শে জুন সোমবার বিকাল সাড়ে ৩টায় সাইতাড়া ইউনিয়ন ভূমি অফিসে পারিবারিক জমি সংক্রান্ত বিষয় নিয়ে এডি এম কোর্ট এ চলমান মামলার প্রতিবেদনবিপক্ষে যাওয়ায় জাকির হোসেনসহ আরো ৩জন ভূমি অফিসে গিয়ে ইউনিয়ন সহকারী কর্মকর্তা মো. উয়েজ উদ্দিনকে পুনরায় তদন্ত প্রতিবেদন প্রেরণ করার দাবি জানায়। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তা করতে না জানালে সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে জাকিরসহ তার দুই সহযোগীর ব্যাপক ঝগড়া বিবাদের সৃষ্টি হয়। এ পর্যায়ে জাকির হোসেন ভূমি কর্মকর্তা ফয়েজ উদ্দিনকে কুকথা ভাষায় গালিগালাজ কওে এলোপাথারি মারপিট করে।

পরিস্থিতি বেগতিক দেখে সংশ্লিষ্ট ইউনিয়ন সেবাপ্রার্থী ও ভূমি অফিসের পিওন দরজা বন্ধ করে চিরিরবন্দর এসিল্যান্ড মো. মাশফাকুর রহমানকে খবর দিলে তিনি পুলিশসহ ঘটনাস্থলে এসে ঘটনার সত্যতা উদ্ঘাটন করে তাৎক্ষনিকভাবে অভিযুক্তকে আটক করে এবং সরকারি কাজে বাধা দেয়ায় দন্ডবিধি ১৮৯ ধারায় ৬ মাসের কারাদন্ডে দন্ডিত করে। আটককৃত জাকির হোসেন দক্ষিন পলাশবাড়ি গ্রামের আবুল কালাম আজাদের পুত্র।

এ ব্যাপাওে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) মো. মাশফাকুর রহমান জানান, ১জন সরকারি কর্মচারী রাষ্ট্রের বিভিন্ন দপ্তরের প্রতিনিধি। তাদের সাথে আইন বর্হিভুত আচরন খুবই দু:খজনক। তাছাড়া এভাবে সরকারি কর্মচারীদের নিরাপত্তার প্রশ্ন উঠলে তারা কাজে স্পৃহা হারিয়ে ফেলবে। কাজেই অভিযুক্তকে আটক করে দন্ড বিধির ১৮৯ ধারা মতে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন