সিরাজগঞ্জের চৌহালী শহর রক্ষা বাঁধে ধস

  23-06-2017 05:50PM

পিএনএস, সিরাজগঞ্জ: প্রবল স্রোতের কারণে সিরাজগঞ্জের চৌহালীতে ১০৯ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন বাঁধে ফের ধস নেমেছে। শুক্রবার দুপুরে আকস্মিক ধসে প্রায় ১০০ মিটার এলাকা বিলীন হয়ে গেছে। ধসের কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এদিকে এখনও ভাঙ্গনরোধে কাজ শুরু না করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়রা জানান, ২০১৫ সালে ২৪ নভেম্বর ১০৯ কোটি টাকা ব্যয়ে সাত কিলোমিটার তীর সংরক্ষণ বাঁধের কাজ শুরু করা হয়। প্রাথমিকভাবে মাটি ফেলে জিও টেক্স ও ব্লক দিয়ে এখানে তৈরী করা হয়েছে বাঁধের অস্থায়ী অংশ। যার উপর পাথরের ড্রেসিং কাজ চলমান রয়েছে। সর্বশেষ শুক্রবার দুপুরে হঠাৎ খগেন ঘাট থেকে টেকের মোড় পর্যন্ত ধসে যেতে শুরু করে। মুহুর্তে মধ্যে প্রায় ১০০ মিটার এলাকা বিলীন হয়ে যায়। দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে আরো বিলীন হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহজাহান সিরাজ জানান, নদীর পানি সরাসরি খগেন ঘাটে আঘাত হানায় বাঁধের তলদেশে গর্ত সৃষ্টি হওয়ায় এ ধস দেখা দিয়েছে। তবে আতঙ্কের কিছুই নেই। তিনি আরো জানান, ঠিকাদার কোম্পানীর সকলেই ঈদের ছুটিতে চলে যাওয়ায় এই মুহুর্তে ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না। তবে দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু করার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন