রাজশাহীতে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষ, নারীসহ আহত ২০

  23-07-2017 11:48PM

পিএনএস ডেস্ক: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে স্কুল শিক্ষক ও নারীসহ অন্তত ২০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সকাল রাজশাহীর বাগমারা উপজেলার চকমহব্বতপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আহতদের উদ্ধার করে নিকটস্ত বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গনিপুর ইউনিয়নের চকমহব্বতপুর গ্রামের মৃত: ময়েজ উদ্দীনের ছেলে হাবিবুর রহমান সাথে একই গ্রামের মৃত: রিয়াজ উদ্দীনের ছেলে আয়েন উদ্দীনের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিলো। বিরোধের জেরে এর আগে আয়েন উদ্দীন বাগমারা থানায় একটি লিখিত অভিযোগও করেছিলেন। পরে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্যব্যক্তিরা বিষয়টি মীমাংসার জন্য বৈঠকে বসেন এবং উভয়পক্ষ একটি সামধানেও পৌঁছেন।

কিন্তু রোববার সকাল সাড়ে ১০টার দিকে আয়েন উদ্দীন তার বাড়ির প্রাচীর নির্মাণ করতে গেলে হাবিবুর রহমান তাতে বাধা দেন। এতে উভয়পক্ষ কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে এই সংঘর্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। দু’পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে উভয়ের ওপর ঝাপিয়ে পড়ে এবং উভয় পক্ষের বাড়ি ঘরে হামলা চালায়। এসময় হাবিবুর রহমানের লোকজন একটি ব্যাটারি চালিত অটো রিকশাতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

দু’পক্ষে রক্তক্ষয়ী সংঘর্ষে স্কুল শিক্ষক ও নারীসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতরা হলেন, চকমহববতপুর গ্রামের অবসর প্রাপ্ত স্কুল শিক্ষক আমির আলী (৬৫), আয়েন উদ্দীন (৫৪), আবুল হোসেন(৪৫), ইব্রাহিম হোসেন(৫৫), আনিছুর রহমান (৪৮), ইসমাইল হোসেন (৫০), হাবিবুর রহমান (৫৫), সাইদুর রহমান (৩৫), মোত্তাকিম হোসেন (৩৮), এনামুল হক(৪০) ইউসুফ আলী(৫৮), আজিজুল ইসলাম (২৮)। আহতদের মধ্যে এনামুল হকসহ কয়েক জনকে রাজশাহী মেডিকের কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পৌরসভার চাঁনপাড়া মহল্লার শুকুর আলী ছেলে শহীদুল ইসলাম (৪৫) নামে এক জনকে পুলিশ আটক করেছে বলে নিশ্চিত করেছেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মেদ।

তিনি বলেন, সংঘর্ষের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে এবং বর্তমানে গ্রামের পরিবেশ শান্ত রয়েছে। সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত কোনও পক্ষই থানায় লিখিত অভিযোগ বা মামলার করেনি বলেও তিনি জানান।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন