জানাজা শেষে ফেরার পথে নারীসহ জামায়াতের শতাধিক নেতাকর্মী গ্রেফতার

  25-07-2017 01:18AM

পিএনএস ডেস্ক: সাতক্ষীরা জামায়াতের নায়েবে আমীর প্রভাষক মাওলানা রফিকুল ইসলামের জানাজা শেষে বাড়ি ফেরার পথে জামায়াতের শতাধিক নেতা, নেত্রী ও কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার বিকেল ৩টার দিকে তাদেরকে আটক করা হয়। এখনো আটকাভিযান চলছে বলে জানা গেছে। আটককৃতদের পরিবারের সদস্যরা জানান, মাওলানা রফিকুল ইসলামের জানাজা শেষে বাড়ি ফেরার পথে পুলিশ তাদেরকে আটক করে।

আটককৃতদের মধ্যে সাতক্ষীরা জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী এড. মুকুল, আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা আব্দুর রউফ, মহিলা ভাইস চেয়ারম্যান জামায়াত নেত্রী জয়নভ পারভিন, দেবহাটা উপজেলা জামায়াতের মহিলা সভানেত্রী মনওয়ার বেগম, সখিপুর ইউনিয়ন জামায়াতের সভানেত্রী আনজুয়ারাসহ তাদের পরিবার। কালিগঞ্জ উপজেলা জামায়াতের আমীর মাওলানা মুজাহিদুল ইসলাম, সেক্রেটারী আব্দুল ওহাব ।

জামায়াতের দেবহাটা আমীর আসাদুজ্জামান মুকুল জানান, তার স্ত্রীসহ ৫৫ জনের মত জামায়াতের পুরুষ ও মহিলা নেতাকর্মী জানাজা শেষে বাসে করে বাড়ি ফেরার পথে পুলিশ বাসসহ তাদেরকে আটক করে।

এছাড়া যশোর মনিরামপুর থেকে আসা মহিলা জামায়াতের একটি প্রাইভেটকারসহ ১৫ জন মহিলাকে আগরদাড়ি থেকে আটক করা হয়েছে বলে স্থানীয়রা জানান। এসময় শহরের কদমতলা মোড় থেকে ১০ জন ও আগরদাড়ি মাদ্রাসা মোড় থেকে আরো ১০ জন আটক করেছে বলে জানা যায়। পুলিশের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে অভিযান অব্যাহত আছে বলে জানা যায়।

সূত্র জানায়, সোমবার দুপুর ২ টায় সাতক্ষীরা জামায়াতের নায়েবে আমীর প্রভাষক মাওলানা রফিকুল ইসলামের জানাজা আগরদাড়ি মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। এতে সহস্রাধিক মানুষ অংশ নেয়। নামাজে ইমামতি করেন অধ্যক্ষ মাওলানা আব্দুল বারী। পুলিশ প্রহরায় এবং ব্যাপক পুলিশি নজরদারির মধ্যে এ জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে নামাজ শেষে বাড়ি ফেরার পথে বিভিন্নস্থান থেকে তাদেরকে আটক করা হয় বলে জানা যায়।

এদিকে ঘটনার তিব্র নিন্দা ও আটককৃতদের মুক্তির দাবি জানিয়েছে বিবৃতি দিয়েছে জামায়াত। জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এ দাবি জানান।


বিবৃতিতে তিনি বলেন, “জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও সাতক্ষীরা জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমীর মাওলানা রফিকুল ইসলাম গত ২৩ জুলাই ইন্তেকাল করেন। আজ ২৪ জুলাই বাদ জোহর মরহুমের নামাজে জানাজায় দলমত নির্বিশেষ হাজার হাজার মুসল্লী অংশগ্রহণ করেন। নামাজে জানাজা শেষে মুসল্লীগণ যখন বাড়ি ফিরছিলেন তখন রাস্তার বিভিন্ন মোড় থেকে পুলিশ অন্যায়ভাবে শতাধিক মুসল্লীকে গ্রেফতার করে। মরহুমের আত্মীয়-স্বজন মহিলারাও এ গ্রেফতারের হাত থেকে রেহাই পাননি।

সরকারের এ ধরনের ন্যক্কারজনক ভূমিকা মানুষের ধর্মীয় ও মানবাধিকারের পরিপন্থী। এ ধরনের ইসলাম বিরোধী নৃশংস ও বর্বরোচিত ঘটনা ইসরাইলের রাজধানী তেলআবিবে দেখা যায়। আমি নামাজে জানাজা শেষে মুসল্লীদের গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি ও ক্ষোভ প্রকাশ করছি।

সাথে সাথে অবিলম্বে তাদের মুক্তির দাবি করেন তিনি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন