কালীগঞ্জের জামালপুরে নদী দখল করে স্থাপনা র্নিমাণ

  


পিএনএস, কালীগঞ্জ (গাজীপুর): গাজীপুরের কালীগঞ্জে সরকারী সিকস্তি জমি জবর দখল করে স্থাপণা র্নিমান করছে বাহদুরশাদী এলাকার বেদেন দাসের স্ত্রী শ্রী অনিতা দাস। ২শ গজের মধ্যে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তার কার্যালয় থাকা সত্তে র্নিমান হচ্ছে অনিতার ভবন। স্থানীয় একটি চক্র ওই র্নিমানে সহযোগীতা করে আসছে বলে জানা গেছে।

একটি নির্ভযোগ্য সূত্র জানায় এ বিষয়ে বিজ্ঞ-৫ম জর্জ আদালতে দুটি দেওয়ানী মামলা চলমান অবস্থায় একটি চক্র নিয়ম বর্হিভূত ভাবে স্থাপনা র্নিমাণ কাজ চালিয়ে যাচ্ছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

এ বিষয়ে বেদেন দাসের স্ত্রী অনিতা দাস জানায়, তার পূর্ব পুরুষের নামে সিএস, এসএ রেকর্ড ছিল বলে ওই জমিতে কাজ চালিয়ে যাচ্ছেন। তবে, আর আস রেকর্ডে ওই দাগ বিলীন করে নদীর নক্সায় দেখানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রণতি বিশ্বাস প্রতিবেদককে বলেন স্থানীয় ভুমি উন্নয়ন কর্মকর্তাকে বিষয়টি অবগত করছি। তিনি সরেজমিনে তদন্ত পূর্বক ব্যবস্থা নেবেন।

তবে বিভিন্ন কাগজ পত্র ও নক্সা দেখে এই বলে প্রমানিত হয় যে, সি.এস ও এস.এ রেকর্ডে তাদের পূর্ব পুরুষের নামে থাকলেও নদীটি প্রসস্ত হওয়ায় তপন এর বাড়ির উত্তর পার্শের ৪টি দাগ আর.এস রেকর্ডে নদীর নামে বলে উল্লেখ করা হয়েছে। ইতিমধ্যে জামালপুর বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয় র্নিমান কাজে আপত্তি তোলা হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech