রাজবাড়ীতে বন্যায় রেললাইন ডুবে যাওয়ায় রেল যোগাযোগ বন্ধ

  18-08-2017 06:43PM

পিএনএস, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর পয়েন্টে পানি বিপদ সীমার ১০৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যার পানিতে রেললাইন ডুবে যাওয়ায় বন্ধ হয়ে গেছে গোয়ালন্দ বাজার থেকে দৌলতদিয়া ঘাটের রেল যোগাযোগ।

পানি উন্নয়ন বোর্ডের গোয়ালন্দ অফিসের পানি পরিমাপক মো. ইদ্রিস আলী জানান, গত ২৪ ঘন্টায় ১৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে শুক্রবার সকাল ৮ টায় পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টে পানি বিপদ সীমার ১০৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়নের সকল গ্রাম বন্যা কবলিত হয়ে পড়েছে। এছাড়া উজানচর, ছোটভাকলা ইউনিয়রেন ৬০ ভাগ ও গোয়ালন্দ পৌরসভার ২নং ওয়ার্ডসহ কয়েকটি এলাকা বন্যার পনিতে প্লাবিত হয়েছে। বন্যার পনিতে তলিয়ে গেছে গোয়ালন্দ বাজার থেকে দৌলতদিয়া ঘাট রেলস্টেশন পর্যন্ত ৪ কিলোমিটার রেললাইন। এতে করে বন্ধ হয়ে গেছে রেল যোগাযোগ।

রাজবাড়ী রেলস্টেশন মাস্টার মো. কমরুজ্জামান জানান, রেললাইনে পনি উঠে যাওয়ায় কোন ট্রেনই দৌলতদিয়া ঘাট পর্যন্ত যেতে পারছে না। তবে সতর্কতার সাথে গোয়ালন্দ বাজার রেলস্টেশন পর্যন্ত ট্রেনগুলো চলাচল করছে।

গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মো. নিজাম জানান, পৌরসভার চারটি ওয়ার্ডে ইতিমধ্যে প্লাবিত হয়েছে। বাকি ৮টি ওয়ার্ডে যাতে বন্যার পানি প্রবেশ করতে না পারে সে সেজন্য কয়েকটি স্থানে বালুভর্তি ব্যগ স্থাপন করাসহ তাদের কর্মীরা দিনরাত পর্যবেক্ষনে আছে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ হাসান হাবীব জানান, দূর্যোগ মোকাবেলায় তাদের সব রকম প্রস্তুতি আছে। বৃহস্পতিবার দুর্গত এলাকায় ক্ষতিগ্রস্থদের মাঝে ১০ কেজি করে চাউল ও নগদ ৫০০ টাকা করে বিতরন করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন