রোহিঙ্গা গণহত্যা, নান্দাইলে বিক্ষোভ সমাবেশ

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে ইত্তেফাকুল উলামা ও সর্বস্থরের তৌহিদি জনতার উদ্যোগে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে নান্দাইল উপজেলার শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজ খেলার মাঠে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে সর্ব স্তরের সাধারন মানুষ অংশ গ্রহন করে।

মুফতি ইব্রাহীম কাসেমী সভাপতিত্বে মাওলানা গোলাম মোস্তুফার পরিচালনায় বক্তারা বলেন, রাখাইন রাজ্যে নিরস্ত্র রোহিঙ্গা নারী, শিশুসহ সাধারণ মানুষের ওপর যে নির্মম হত্যাযজ্ঞ চালাচ্ছে সে দেশের সেনাবাহিনী, তা বর্বতার সীমা ছাড়িয়েছে। ‘মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর যে নির্যাতন ও খুন-ধর্ষণ চলছে তা দেখে আমরা চুপ থাকতে পারি না। সেখানে নিরীহ মানুষদের জ্বলন্ত আগুনে নিক্ষেপ করা হচ্ছে। আমরা নান্দাইল থেকে মিয়ানমার সরকারের অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করছি। আপনারা রোহিঙ্গাদের মারবেন না।

তাদের বস্তিচুত্য করবেন না।’রোহিঙ্গা জনগোষ্ঠী মিয়ানমারের নাগরিক। তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে মিয়ানমারের সরকারের ওপর চাপ সৃষ্টি করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন মাও মুহিব্বুল্লাহ, মুফতী মাহবুবুল্লাহ, মুফতি হারুন কাসেমী, মাও আব্দুল হাই, মুফতি আবুল হাসিম, মাও আমরুল্লাহ, মাও ওয়ালী উল্লাহ, মাও তাজুল ইসলাম, মাও কামরুল ইসলাম, মাও আজিজুল হক হেলাল, সাংবাদিক ফজলুল হক ভূইঁয়া প্রমূখ।

আখেরি মুনাজাতের মাধ্যমে সমাবেশ সমাপ্ত হয়। সমাবেশ শেষে ইত্তেফাকুল উলামার একটি প্রতিনিধি দল নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকতার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারক লিপি পেশ করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech