সরাইলে রাতের অন্ধকারে শতাধিক চারা গাছ ভেঙে গুঁড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

  17-10-2017 04:05PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা সরাইলে উপজেলা কালিকচ্ছ ইউনিয়নে নন্দীপাড়া গ্রামে । রাতের অন্ধকারে শতাধিক চারা গাছ ভেঙে গুঁড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গাছের শোকে ভেঙে পড়েছেন পিংকু বিশ্বাস (৪৮)। উপজেলার কালিকচ্ছ নন্দীপাড়া এলাকায় গত সোমবার রাতে এ ঘটনাটি ঘটে।

পিংকু এ বিষয়ে সরাইল থানায় ১টি জিডিও করেছেন। জিডি সূত্রে জানা গেছে, পিংকু বিশ্বাসের বাড়ি সংলগ্ন পশ্চিম পাশের খালি জায়গার দক্ষিণ পাশের খালসহ গত ২-৩ মাস আগে মাটি ফেলে ভরাট করেন। ভরাটের সময় তার এক প্রতিবেশী প্রকাশ্যে একাধিকবার বাধা দিয়েছেন।

স্থানীয় লোকজন ও জনপ্রতিনিধিদের সহায়তায় পিংকু বাধা উপেক্ষা করেই ভরাটের কাজ শেষ করেন। গত কয়েকদিন আগে ওই জায়গার চারদিকে বাঁশ দিয়ে বেড়া দেন। বেড়ার ভেতরে আকাশী ও বেলজিয়ামসহ বিভিন্ন জাতের শতাধিক বনজ, ফলজ গাছের চারা রোপণ করেন। চারাগুলো খুবই সুন্দরভাবে দ্রুত বেড়ে উঠছে। গত সোমবার রাত আনুমানিক ১টার দিকে ওই গাছগুলো মাঝ বরাবর ভেঙে নিচে ফেলে দেয়। ভোরবেলা শংকর বিশ্বাসের স্ত্রী পার্বতী রানী বিশ্বাস দেখতে পান সবগুলো গাছ ভাঙা।

এত শখ ও আশার গাছগুলোর উপরের অংশগুলো মাটিতে পড়ে থাকতে দেখে বাকরুদ্ধ হয়ে যান পিংকু। নিরুপায় হয়ে তিনি সরাইল থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেন (নং-৭১৯, তারিখ-১৫.১০.১৭)।

পিংকু বিশ্বাস বলেন, জায়গা সংক্রান্ত বিরোধে আমার বোন একটি মামলা করেছে। আমি সাক্ষী। আর আমারই এক প্রতিবেশী ওই মামলার আসামি। মামলাটির কারণেই ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে আমার পেছনে লেগে আছে। গাছ ভাঙার কাজটি সেই করেছে বলে আমার বিশ্বাস।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন