ট্রাফিক পুলিশের হামলার প্রতিবাদে বরিশালে বাস শ্রমিকদের বিক্ষোভ

  

পিএনএস, বরিশাল প্রতিনিধি : ট্রাফিক পুলিশের হামলার প্রতিবাদে বরিশাল নগরের রূপাতলী বাস টার্মিনালে শ্রমিকরা বিক্ষোভ করেছে। এঘটনায় ৩৮টি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে ১১টা পর্যন্ত রূপাতলী বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটেছে। শ্রমিকদের বরাদ দিয়ে কাউন্টার ইনচার্য মো.সোহেল মোল্লা জানান, রূপাতলী বাস টার্মিনালের পাশে তাদের বাকেরগঞ্জ রুটের একটি টিকেট কাউন্টার রয়েছে। আগে পরে কোন প্রকার নোটিশ না দিয়েই গতকাল মঙ্গলবার সকালে বরিশাল মেট্রোপলিটনের ট্রফিক সার্জন মো. রফিকুল ইসলামসহ অন্যান্য ট্রাফিক পুলিশ ওই কাউন্টারে উপর হামলা চালায়। এসময় কাউন্টারে ভিতরে কর্তব্যরত ক্লাক ইমরান হোসেনকে বেধম মারধর করা হয়।

এছাড়া কাউন্টারের আসবার পত্র ভাংচুর করা হয়। এরই প্রতিবাদে টার্মিনালের শ্রমিকরা বিক্ষোভ করে। সাথে তারা বাস চলাচল বন্ধ করে সড়কে অবস্থান নেয়। এতে বরিশাল জেলাসহ ৫ জেলার ৩৮ টি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয় । পরে বেলা ১১ টার দিকে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সুলতান মাহমুদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং বাস চলাচল শুরু হয়।

তিনি বলেন, সামান্য সময়ের জন্য বাস চলাচল বন্ধ ছিলো। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এবং বাস চলাচল করছে। এদিকে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ওই কাউন্টারটি রাস্তার পাশে থাকায় যাত্রীদের চলাচলে অসুবিধা হচ্ছিল। ইতো পূর্বে কাউন্টারটি সরিয়ে নিতে বাস মালিকদের বলা হয়েছিলো। কিন্তু কাউন্টারটি তারা সরিয়ে না নেয়ায় পুলিশ আজ তা সরিয়ে দিয়েছে। কাউকে মারধর করা হয়নি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech