অবশেষে সমঝোতায় গেলেন লক্ষ্মীপুরের এডিসি ও সাবেক সিভিল সার্জন

  07-12-2017 06:35PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : অবশেষে সমঝোতায় গেলেন সাবেক সিভিল সার্জন ডা. মো. সালাহ উদ্দিন শরীফ ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউজে একটি বৈঠকের মাধ্যমে এ সমঝোতায় যান তারা।

এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক হোমায়রা বেগম, পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন, সিভিল সার্জন মোস্তফা খালেদ আহমদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক নুরুল হুদা পাটোয়ারী, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডা: আশফাকুর রহমান মামুনসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

তারা জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যা হয়েছে তার জন্য আমরা দুঃখিত। পাবলিক সার্ভিসের কথা চিন্তা করে আমরা নিজেরা এ অনাকাংখিত ঘটনায় দুঃখ প্রকাশ করছি এবং নিজেরা বসে একটা সমঝোতায় করেছি । আশা করি এ ধরনের অনাকাংখিত ঘটনা আর হবে না।

প্রসঙ্গত, সোমবার জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত শহরের কাকলি স্কুলের প্রবেশ পথে আগে পরে যাওয়াকে কেন্দ্র করে ও সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মো. সালাহ উদ্দিন শরীফের হাতাহাতির ঘটনায় ভ্রাম্যমাণ আদালতে সালাহ উদ্দিনকে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়।

পরে মঙ্গলবার বেলা ১১টায় অর্থাৎ ২৪ ঘন্টার মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিলের পর বিচারক মীর শওকত হোসেন ৫ হাজার টাকা মুচলেকায় ওই চিকিৎসকের জামিন আবেদন মঞ্জুর করেন এবং বুধবার বিকেল ৩টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিলের পর বিচারক ইকবাল হোসেন তা মঞ্জুর করে সালাহ উদ্দিনকে খালাসের রায় দেন।

এদিকে ভ্রাম্যমাণ আদালতে সাজার বিষয় নিয়ে একটি রিট আবেদনের প্রেক্ষিতে এডিসি শেখ মুর্শিদুল ইসলাম ও ভ্রাম্যামাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরজ্জামান কে তলব করে হাইকোর্ট।

অন্যদিকে মঙ্গলবার সেই এডিসি শেখ মুর্শিদুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রাণলয়ের সিনিয়র সহকারি সচিব (বিশেষ ভারপাপ্ত) হিসেবে পদায়ন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন