‘তুই ভুয়া মুক্তিযোদ্ধা, এখানে ক্যান বলেই কিল-ঘুষি’

  

পিএনএস ডেস্ক : প্রকৃত ও ভুয়া মুক্তিযোদ্ধা দ্বন্দ্বে জামালপুরের মেলান্দহ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক মুক্তিযোদ্ধা মারধরের শিকার হয়েছেন। বিজয় দিবসের অনুষ্ঠান শেষে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। মারধরে আহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলামকে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম জানান, মুক্তিযোদ্ধা সংসদে বসে ‘মেলান্দহে যাচাই-বাছাইয়ের তালিকায় ভুয়া মুক্তিযোদ্ধা প্রতিবাদে রাষ্ট্রীয় মর্যাদা বর্জন করেছে এক মুক্তিযোদ্ধা’ সংক্রান্ত খবর পত্রিকায় পড়ছিলাম।

তিনি বলেন, ‘এটি দেখে ভুয়া মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, আবুল হোসেন ও নাজিম উদ্দিনসহ ৪/৫ জন ভুয়া মুক্তিযোদ্ধা ক্ষিপ্ত হয়ে তেড়ে এসে উল্টো আমাকে বলে- তুই ভুয়া মুক্তিযোদ্ধা। এখানে ক্যান বলে তারা আমাকে কিল-ঘুষিসহ বেধড়ক মারতে শুরু করে।’

মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, পরে আমার ডাক-চিৎকার শুনে আশপাশের মানুষ এসে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। চিকিৎসা শেষে আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

এসময় মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘মেলান্দহ উপজেলায় প্রকৃত মুক্তিযোদ্ধারা সংখ্যালঘু আর ভুয়া মুক্তিযোদ্ধারা সংখ্যাগরিষ্ঠ। আমি রনাঙ্গণে সম্মুখযুদ্ধে অংশ নিয়েছি।’

মেলান্দহ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার তামিম আল ইয়ামিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মুক্তিযোদ্ধা সংসদে অনাঙ্ক্ষিত ঘটনার খবর শুনেছি। খোঁজ-খবর নিয়ে বিস্তারি জানাতে পারব।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech