লক্ষ্মীপুরে বাল্যবিবাহ রুখে দিল প্রশাসন

  

পিএনএস, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রশাসনের তৎপরতায় এক স্কুলছাত্রীর বাল্য বিবাহ বন্ধ হয়েছে। গত মঙ্গলবার রাত ৮ টার দিকে উপজেলার ভোলাকোট ইউনিয়নের নাগমুদ গ্রামে এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবু ইউসুফ ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের নির্দেশে ইউপি সদস্য আরিফ হোসেন ঘটনাস্থলে গিয়ে ওই বিয়েটি বন্ধ করে দেন। ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির আহমেদ মানিক বিষয়টি নিশ্চিত করেছেন। চেয়ারম্যান বলেন, বাল্য বিবাহ পড়ানো হবে না বলে উভয় পরিবারের পক্ষ থেকে লিখিত অঙ্গীকার নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার ভোলাকোটের নাগমুদ গ্রামের ওস্তা খলিফা বাড়ির জয়নাল আবেদীনের স্কুলপড়–য়া মেয়ে সুমাইয়া আক্তারের (১৪) সঙ্গে একই বাড়ির মোঃ এরশাদের (৩০) বিয়ে ধার্য হয়। মঙ্গলবার রাতে অনুষ্ঠানের হওয়ার কথা ছিল। স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি চেয়ারম্যানকে জানায়। পরে তাদের নির্দেশে ভোলাকোট ইউনিয় পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আরিফ হোসেন তাদের বাড়িতে গিয়ে বিয়েটি বন্ধ করেন।

এসময় বিয়ে বাড়িতে ডোকোরেশন দিয়ে আপ্যায়নের আয়োজন ভন্ডুল করে দেওয়া হয়। এরপর সেখানে গিয়ে হাজির হন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি। তারা উভয় পরিবারের সদস্যদের সতর্ক করে লিখিত অঙ্গীকার নেন।

রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আবু ইউছুফ বলেন, ঘটনাটি অবগত হওয়ার পর প্রতিনিধি পাঠিয়ে ওই বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। তারা এ কাজ থেকে বিরত থাকার অঙ্গীকার করেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech