পাইকগাছায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

  18-02-2018 07:56PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় সরল দীঘির পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষিকার সাথে অবৈধ সম্পর্ক, দুর্নীতি, অর্থ আত্মসাতের গণস্বাক্ষরিত অভিযোগ ১২টি দপ্তরে পাঠানো হয়েছে।

অভিযোগে প্রকাশ, উপজেলার সরল দীঘির পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান সহকারী শিক্ষিকার সাথে দীর্ঘদিন ধরে অবৈধ সম্পর্ক চালিয়ে যাচ্ছেন। বিদ্যালয়ের বিভিন্ন সরকারি অর্থ আত্মসাৎ, ঠিকমত বিদ্যালয়ে কার্যক্রম পরিচালনা না করা বহিরাগত লোক দিয়ে পাঠদান করা সহ নানাবিধ অভিযোগ এনে উপজেলা শিক্ষা অফিসার বরাবর গণস্বাক্ষরিত অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগের অনুলিপি সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সহ ১২টি দপ্তরে পাঠানো হয়েছে। পূর্ণাঙ্গ ঠিকানা, মোবাইল নম্বর সহ ১০৩ জনের স্বাক্ষরিত অভিযোগে আরো জানা যায়, বিদ্যালয়ের সীমানার মধ্যে থাকা বিভিন্ন প্রজাতির গাছ বিক্রির টাকা আত্মসাত করা হয়েছে।

এ প্রসঙ্গে প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগের কোনো সত্যতা নেই। তিনি সবকিছু অস্বীকার করে বলেন, স্থানীয় কতিপয় ব্যক্তি তার বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্র করছে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার শোভা রায় জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে পুরোপুরি বিষয়টি জানা যাবে। উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলামের মোবাইলে বার বার যোগাযোগ করলে ও তার মতামত নেয়া সম্ভব হয়নি।

ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক জি এম আজহারুল ইসলাম জানান, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগ সম্পর্কে আমি তেমন কিছু জানি না। অভিযোগ হয়েছে, কর্তৃপক্ষ তদন্ত করে সঠিক বিষয়টি বলতে পারবেন।

এদিকে পৌরসভার ৩নং ওয়ার্ড যুবলীগ সভাপতি হাবিবুর রহমান বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগটি অস্বীকার করার উদ্দেশ্যে পিকনিক করার কথা বলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিচ্ছে। এহেন দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন