শিশু রাব্বি হত্যার আপিল দ্রুত নিষ্পত্তি দাবি - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

শিশু রাব্বি হত্যার আপিল দ্রুত নিষ্পত্তি দাবি

  

পিএনএস ডেস্ক : রাজশাহীর মোহনপুর উপজেলার বেড়াবাড়ী ডাইংপাড়ার তৃতীয় শ্রেণির ছাত্র রাব্বি অপহরণ ও হত্যা মামলার রায়ের রিবুদ্ধে উচ্চ আদালতে দায়ের আপিল দ্রুত নিষ্পত্তি করার দাবি জানিয়েছেন শিশুর বাবা আলী হোসেন ও মামা দারেস আলী।

বুধবার বিকেলে রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি করা হয়। আসামিরা ফাঁসির আদেশপ্রাপ্ত হওয়ার পর আপিল দায়ের করে রায়কে বিলম্বিত করার অপচেষ্টা চালিয়ে আসছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ তোলা হয়। এ সময় তারা আপিল দ্রুত নিষ্পত্তি করার মাধ্যমে বিচারপ্রাপ্তি নিশ্চিত করতে সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, এই মামলায় বাদীপক্ষের ১৮ জন এবং আসামি পক্ষের দুইজনের সাক্ষ্যগ্রহণ শেষে তিন আসামির ফাঁসির আদেশ দেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আবুল কাশেমের ছেলে মাজেদুর রহমান সাগর (১৯), হজরত আলীর ছেলে নাজমুল হক (২০) ও আব্দুর রাজ্জাকের ছেলে রিপন সরকার লিটন (২০)।

আসামিরা ২০১৪ সালের ২০ ডিসেম্বর বেড়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ফজলে হোসেন রাব্বিকে (১০) অপহরণ করেন। ওই দিনই দেহ থেকে মাথা ও ডান হাত বিচ্ছিন্ন করে লাশ ধানক্ষেতের ডিপ টিউবওয়েলের নালায় পুঁতে রাখে। এরপর রাব্বির বাবার কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ২৪ ডিসেম্বর টাকা নিয়ে রাব্বিকে ছাড়ানোর কথা থাকলেও আসামিদের মোবাইল বন্ধ পাওয়া যায়।

রাব্বির বাবা আলী হোসেন ২০ ডিসেম্বর মোহনপুর থানায় সাধারণ ডায়েরি এবং ২৪ ডিসেম্বর এজাহার করেন। এর দুই দিন পর ২৬ ডিসেম্বর শিশু রাব্বির লাশ উদ্ধার করা হয়। পুলিশ মোবাইল কলের সূত্র ধরে আসামিদের গ্রেপ্তার করে। পরে আসামি সাগর দোষ স্বীকার করে জবানবন্দি দিলে ঘটনার বিষয় সামনে আসে।

গত ১৯ ডিসেম্বর তিন আসামিকে মৃত্যুদণ্ড এবং এক আসামিকে আমৃত্যু কারাদণ্ড দিয়ে রায় দেন আদালত।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech