কুমিল্লায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

  

পিএনএস, কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত ১০ এপ্রিল এ বিষয়ে স্থানীয় ৬ অভিভাবক কুমিল্লা জেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ওই অভিযোগের অনুলিপি স্থানীয় প্রশাসনের বিভিন্ন দপ্তরে দেয়া হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার আদ্রা উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুনুর রশিদ দীর্ঘদিন থেকে এই বিদ্যালয়ে নানা প্রকার অনিয়ম ও দুর্ণীতি করে আসছে। শিক্ষকতার পাশাপাশি স্থানীয় ভোলাইন বাজারে তাঁর ফার্মেসীর ব্যবসা রয়েছে। তিনি বিদ্যালয় চলাকালীন সময়ে নানা অযুহাতে প্রায় দিনই উপজেলা অফিসে যাওয়ার কথা বলে বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন এবং নিজের ফার্মেসিতে বসে ঔষধ বিক্রিতে ব্যস্থ থাকেন। এছাড়াও ২০১৭ সালে সরকারী বরাদ্ধকৃত স্লিপের ৪০ হাজার টাকাসহ তার বিরুদ্ধে বিদ্যালয়ের তহবিল তছরুপ করার অভিযোগও করা হয়। বিদ্যালয়ের এসএমসির কতিপয় সদস্যকে ম্যানেজ করে এসব অপকর্ম করছেন বলে অভিযোগে দাবী করা হয়।

আভিযোগে আরো বলা হয়, বিভিন্ন সময়ে ছাত্র-ছাত্রীদেরকে বেত্রাঘাত করতেন তিনি। তার এমন কর্মকান্ডের কেউ প্রতিবাদ করলে সে স্থানীয় প্রভাব খাটিয়ে নানাভাবে নাজেহাল ও হয়রানি করে থাকেন। যেকারনে এলাকার কেউ তার বিরুদ্ধে মুখ খোলার সাহস করে না। এসব বিষয়ে ভুক্তভোগীরা উপজেলা শিক্ষা অফিসে বিভিন্ন সময় মৌখিক অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। এমনকি প্রধান শিক্ষক হারুনুর রশিদের অনুপস্থিতি ও অনিয়মের সুযোগকে কাজে লাগিয়ে অন্য শিক্ষকরাও ক্লাস ফাঁকি দেয় বলেও দাবী অভিযোগকারীদের।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আদ্রা উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুনুর রশিদ মুঠোফোনে জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন। উপজেলা শিক্ষা অফিস নিয়মিত আমার বিদ্যালয় মনিটরিং করেন। কই তারা কখনো কোন অভিযোগ পায়নি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আল আমিন বলেন, প্রধান শিক্ষক মো. হারুনুর রশিদের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে সে দোষী হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে জানতে জেলা শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার ছিদ্দিকের মুঠোফোনে দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত বারবার ফোন দিলেও তা বন্ধ পাওয়া যায়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech