শেরপুরে নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভা অনুষ্ঠিত

  

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর উপজেলা নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভা গত বুধবার (১১জুলাই) সন্ধ্যায় শহরের শান্তিনগরস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অত্র সংগঠনের সভাপতি মুনসী আলহাজ্ব মো. সাইফুল বারী ডাবলুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সহ-সভাপতি এ্যাড, খাইরুল বাশার সোহাগ, সাধারণ সম্পাদক সুজিত বসাক, যুগ্ম সম্পাদক আইয়ুব আলী, সমাজ কল্যাণ সম্পাদক রাহুল আলম লিমন, কোষাধ্যক্ষ শাহজামাল কামাল।

এ ছাড়া অন্যদের মধ্যে কার্যনির্বাহী সদস্য আকতার উদ্দিন বিপ্লব, সুদেব চন্দ্র পাল, ফারুক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভায় বক্তারা পৌরশহরের যত্রতত্র ময়লা আর্বজনা ফেলে পরিবেশ দূষণ না করতে গণসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি পরিস্কার-পরিচ্ছন্ন শহর গড়তে পরিকল্পনা মাফিক কর্মযজ্ঞ পরিচালনার জন্য পৌর পরিষদের প্রতি জোর দাবি জানানো হয়।

এছাড়া উদ্বোধনের দুই মাস পার হলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০শয্যার কার্যক্রম চালু হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, এই উপজেলায় প্রায় চার লাখ মানুষের বাস। এসব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার একমাত্র সরকারি এই হাসপাতালটির চিকিৎসা কার্যক্রম ভেঙে পড়েছে। মাত্র ৩-৪জন চিকিৎসক এখানে কর্মরত রয়েছেন। তারাও ঠিতমত দায়িত্ব পালন করছেন না। সাধারণ রোগীদের সঙ্গে দুর্ব্যবহার করছেন। হাসপাতালে দায়িত্ব পালন না করে অধিকাংশ সময় টাকার বিনিময়ে বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে রোগী দেখছেন। এছাড়া সরকারি এই স্বাস্থ্যকমপ্লেক্সেটিতে ওষুধ কোম্পানির প্রতিনিধি ও দালালদের দৌরাত্ম আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। তাই দ্রুততম সময়ের মধ্যে এসব সমস্যা দূর করার জন্য সংশ্লিষ্ট দফতরের কর্তা ব্যক্তিদের সু-দৃষ্টি কামনা করেন নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির নেতারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech