পাইকগাছায় কুরবানির পশুর হাট ব্যাহতের আশঙ্কা

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় ধনী পরিবারের সদস্যদের বিরুদ্ধে ভূমিহীন পরিচয় দিয়ে বন্দোবস্তর নামে বাজারের কোটি টাকার সরকারি সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। এতে করে উপজেলার রাড়–লী ইউনিয়নের বাঁকা বাজারে কুরবানির পশুর হাট ব্যাহতের আশঙ্কা দেখা দিয়েছে। এ ঘটনায় এলাকাবাসী প্রতিবাদসভা করেছেন।

পবিত্র হজ্জ পালনের উদ্দেশ্যে ইউপি চেয়ারম্যান সৌদি আরব অবস্থান করায় এক লিখিত অভিযোগে রাড়ুলীর ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ গাজী ও চেয়ারম্যান পুত্র জি এম সাইফুল ইসলাম জানান, বাঁকা বাজারে কপোতাক্ষ নদ চর ভরাটি জমিতে প্রতিবছর রাজস্ব দিয়ে পশুর হাট বসে থাকে। এছাড়া বিভিন্ন এলাকার মানুষ গরু-ছাগল, ভেড়া-মহিষ ক্রয় বিক্রয় করেও লাভবান হয়। এতে বাজারের ব্যাপক উন্নয়নও ঘটেছে।

স্থানীয় ধনাঢ্য পরিবারের সদস্য ডিড রাইটার মঞ্জুরুল ইসলাম ও আব্দুল হাকিম তাদের স্ত্রীদের নামে ও কপিল উদ্দীন শেখ তার পুত্র জিয়াউর রহমান ভূমিহীন পরিচয় দিয়ে বিগত ২০১৩ সালে নদের চর ভরাটিয়া কোটি টাকার সম্পত্তি একসনা বন্দোবস্ত গ্রহণ করলেও পরবর্তিতে তা নবায়ন হয়নি বলে জানা গেছে। এদিকে বাজার উন্নয়নের স্বার্থে চর ভরাটি পশুর হাটে উন্নয়নের জন্য বাজার কমিটি ও ব্যবসায়ীরা যৌথভাবে বালু উত্তোলন করে জায়গাটি ভরাট এর কাজ চলছে। এতে ক্ষুদ্ধ হয়ে কথিত ভূমিহীন পরিচয় দানকারী ব্যবসায়ী ঘের মালিক কপিল শেখ ও মনিরুল গংরা বিভিন্ন জায়গায় ভিত্তিহীন অভিযোগ দিয়ে পশুর হাট বন্ধের চেষ্ঠা করে বাজার উন্নয়নে বাঁধা হয়ে দাঁড়িয়েছেন।

এ বিষয়ে বাঁকা বাজার কমিটির সম্পাদক মাজেদ গাজী ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হামিদ গাজী বলেছেন উন্নয়নের স্বার্থে আমরা রাজস্ব দিয়ে চর ভরাটি জমিতে পশুর হাট বসিয়ে থাকি। যাতে এলাকার মানুষ উপকৃত হয়। কিন্তু কতিপয় লোকের অসহোযোগীতার কারনে উন্নয়নর বিঘ্নিত হচ্ছে। সহকারী কমিশনার (ভূমি ) আব্দুল আওয়াল জানান, বাজারের কোটি টাকার সরকারি সম্পত্তি বন্দোবস্তর নামে যাতে বে-হাত না হয় সে বিষয়ে তিনি পদক্ষেপ নিবেন।

এদিকে বাজার উন্নয়ন ব্যাহত করা এবং চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ গোলদারকে জড়িয়ে পত্রিকায় ভিত্তিহীন রিপোর্টের ঘটনায় বাঁকা বাজারে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান হামিদ গাজীর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন ইউপি সদস্য আব্দুর সাত্তার, জাহান আলী, মর্জিনা বেগম, রেজাউল করিম, সরদার আবুল কালাম, মাজেদ গাজী, আরশাদ আলী বিশ্বাস, উত্তম দাশ, রমজান আলী, মুজিবর পাড় ও জি এম সাইফুল ইসলাম প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech