পাইকগাছায় পাউবো’র বেড়িবাঁধে ধস; আতঙ্কে এলাকাবাসী

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় শিবসা নদীর প্রবল স্রোতে পাউবো’র বেড়িবাঁধ ধসে গেছে। বর্তমান এমপি নূরুল হক, সাবেক সংসদ সদস্য অ্যাড. সোহরাব আলী সানা, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান বাবু ও ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস ভাংগন এলাকা পরিদর্শন করেছেন।

এ ছাড়া এমপি ও ইউপি চেয়ারম্যানের অর্থায়নে বাঁধ রক্ষার কাজ চালিয়ে যাচ্ছে। অপরদিকে বেড়িবাঁধ ধসের কারনে কয়রা ও পাইকগাছা উপজেলার ৫টি ইউনিয়নের শতাধিক গ্রামের ২ লক্ষাধিক মানুষ আতঙ্কে রয়েছে। জানা যায়, উপজেলায় পাউবো’র বেড়িবাঁধ ১০/১২নং পোল্ডারের কুমখালীতে অর্ধেক ধসে গেছে। শিবসা নদীর প্রবল স্রোতে বুধবার গভীর রাতে অর্ধেক ভেঙ্গে যায়। যার ফলে ঐ রাতেই স্থানীয় লোকজন বাঁধ রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা করে।

গত বৃহস্পতিবার ভাঙ্গন মারাত্মক আকার ধারণ করে। বাঁধ ভেঙ্গে গেলে কয়রা উপজেলার আমাদী ও মহেশ্বরীপুর ও পাইকগাছা উপজেলার গড়ইখালী, লস্কর, চাঁদখালী ইউনিয়নের শতাধিক গ্রামে ২ লক্ষাধিক মানুষ কোটি কোটি টাকার ক্ষতির সম্মুখীন হবে। এমপি ১০ হাজার ও চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস ২০ হাজার টাকা বাঁধ রক্ষার কাজ করছেন। সংসদ সদস্য পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাদের জরুরী ব্যবস্থা নেয়ার দাবী জানান। সাবেক সংসদ সদস্য অ্যাড. সোহরাব আলী সানা জানান, অচিরেই মেরামত কাজ শুরু করা না হলে সমূহ বিপদের আশঙ্কা করছেন এলাকার জনগণ।

পানি উন্নয়ন বোর্ডের ১০/১২নং পোল্ডারের দায়িত্বরত কর্মকর্তা ফরিদ আহম্মেদ জানান, এমপি সাহেবের নির্দেশে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে ইমেইলবার্তা পাঠানো হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech