অর্থাভাবে মেডিকেল কলেজে ভর্তি হতে পারছে না ফরিদ

  

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের জনমনদী গ্রামের রিক্সা চালক ফরিদ আহম্মেদ বাকীর কন্যা ফরিদা আক্তার অর্থাভাবে মেডিকেল কলেজে ভর্তি হতে পারছেনা।

চলতি বছর তিনি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৭.৫ পয়েন্ট পেয়ে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন। ফরিদা আক্তার মেডিকেল কলেজে ভর্তি সুযোগ পাওয়ায় পরিবার খুব খুশি হলেও অর্থাভাবে চরম দুর চিন্তায় রয়েছে দরিদ্র রিক্সা চালক পিতা ফরিদ আহম্মেদ। ফরিদা আক্তারকে ১৫ থেকে ২৫ অক্টোবরের মধ্যে ভর্তি হতে হবে। কিন্তু প্রয়োজনীয় অর্থের অভাবে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ ব্যর্থ হতে যাচ্ছেন তিনি। ফরিদ আহম্মেদের ২ মেয়ে ও এক ছেলের মধ্যে ফরিদা আক্তার সবার বড়।

২০১৫ সালে সুন্দরগঞ্জ আমিনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে গোন্ডেন এ প্লাস এবং ২০১৭ সালে ঢাকা ক্যামব্রিয়ান কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে গোন্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হন। ফরিদা আক্তারের সাফল্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাকে সংবর্ধনা দেন।

এছাড়াও ফরিদা আক্তার জিএসসি ও পিএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে ছিল। ফরিদ আহম্মেদ মেয়েকে মেডিকেল কলেজে ভর্তি ও লেখাপড়ার খরচের টাকার জন্য দেশের বিত্তবান মানুষের কাছে সাহায্যের আবেদন করছে। মোঃ ফরিদ আহম্মেদ বাকী ও মোছাঃ ফরিদা আক্তার, হিসাব নং ০০২২২৪৯৮৪, সোনালি ব্যাংক , সুন্দরগঞ্জ শাখা,গাইবান্ধা। বিকাশ- ০১৭৮৫৪৩৩৪১৭ ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech