লক্ষ্মীপুর ও ঝালকাঠিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

  

পিএনএস, লক্ষ্মীপুর ও ঝালকাঠি প্রতিনিধি : ‘আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়ব’ এমন স্লোগান কে সঙ্গে নিয়ে ২২ অক্টোবর (সোমবার) জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণ থেকে র্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে শহরের ঝুমুর সিনেমা হল এলাকায় গিয়ে শেষ হয়। পরে জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিআরটিএ ও জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সফিউজ্জামান ভৃঁইয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন, সড়ক জনপদ অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী আবদুল কাদের, বিআরটি লক্ষ্মীপুর শাখার সহকারী পরিচালক মো: আনোয়ার হোসেন, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি কার্তিক সেন গুপ্ত, মেডিকেল অফিসার ডা: আরিফুর রহমান, শাহ আলম প্রমুখ। এসময় বিভিন্ন সরকারী বেসরকারী বিভাগের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, ঝালকাঠিতেও ‘আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়ব’ স্লোগানকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় অন্যদের মধ্যে জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম ফরিদ উদ্দিন বক্তৃতা করেন। বক্তারা নিরাপদ সড়কের জন্য সচেতন হওয়াসহ আইন মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান জানান।

অর্ধ ঘন্টাব্যাপী মানববন্ধনে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, যানবাহনের মালিক ও চালকসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি-বিআরটিএ এ কর্মসূচির আয়োজন করে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech