দিনাজপুর-৬ আসনে কোন দল থেকে কে পাচ্ছেন মনোনয়ন তা নিয়ে চলছে আলোচনা

  

পিএনএস, নবাবগঞ্জ(দিনাজপুর) : দিনাজপুরের নবাবগঞ্জ,হাকিমপুর, ঘোড়াঘাট ও বিরামপুর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৬ আসন। অন্য ৫টি আসনের চেয়ে এ আসনটি বেশ বড়। এ আসনের আওতাধীন হাকিমপুর উপজেলায় রয়েছে হিলি নামে একটি স্থল বন্দর। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ্ই আসনে কোন দল থেকে কে মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে ভোটারদের মাঝে চলছে ব্যাপক আলোচনা। রাস্তায়, দোকান পাটে, চায়ের দোকান, মাঠে ঘাটে যেখানেই একের অধিক মানুষ সেখানেই চলছে একই আলোচনা। এই আলোচনা যেন উৎসবে পরিণত হয়েছে।

জোট মহাজোট থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন একাধিক প্রার্থী। ওই সব প্রার্থীদের সমর্থকরা নিজ নিজ প্রার্থীর মনোনয়ন প্রত্যশা করছেন। কোন কোন প্রার্থীর মনোনয়ন নিশ্চিত হয়েছে বলে তাঁর সমর্থকরা ইতিমধ্যে মিষ্টি বিতরন করেছেন। মসজিদেও সেই নিশ্চিতের কথা ঘোষনা দিয়ে দোয়াও চেয়েছেন।

এবারে আওয়ামীলীগ থেকে বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রবীন নেতা আলতাফুজ্জামান মিতা, সাবেক সংসদ সদস্য আজিজুল হক চৌধুরী,নবাবগঞ্জ উপজেলা আওয়ামীগের সাধারন সম্পাদক আতাউর রহমান, বিরামপুর উপজেলা চেয়ারম্যান পারভেজ কবির ও বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান সহ বেশ কয়েক জন মনোনয়ন সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

বিএনপি থেকে নবাবগঞ্জ উপজেলা বিএনপি'র সভাপতি লুৎফর রহমান মিন্টুর, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ডাঃ মশিউর রহমান, সাঃ সম্পাদক এ জেড এম সাহাব উদ্দীন সুজন সহ বেশ কয়েকজন মনোনয়ন সংগ্রহ করেছেন বলে জানা গেছে। এ আসনে জামায়াতের জেলা আমির আনোয়ারুল ইসলাম সহ ৩ জনের মনোনয়ন সংগ্রহ করার কথা জানা গেছে।

জাতীয় পার্টি(এরশাদ) থেকে মনোনয়ন নিয়েছেন দিনাজপুর জেলা জাতীয় পার্টির সভাপতি ও বিনোদন কেন্দ্র স্বপ্নপুরির মালিক দেলোয়ার হোসেন। ছাড়াও শোনা যাচ্ছে চলচিত্র শিল্পী মাসুদ পারভেজ (সোহেল রানা) জাতীয় পার্টীর মনোনয়ন নিয়েছেন। মহাজোট থেকে মনোনয়ন নিয়েছেন ন্যাপের সাবেক সংসদ সদস্য কাজী লুৎফর রহমান চৌধুরী। এখন এ আসনে কোন দল থেকে কে মনোনয়ন নিয়ে আসছেন তা জানতে ভোটারেরা প্রতিক্ষায় আছেন।

উল্লেখ্য ১ম,৭ম,৯ম ও ১০ম অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে আওয়ামীলীগের প্রার্থী যথাক্রমে এড. আঃ লতিফ, মোস্তাফিজুর রহমান ফিজু, আজিজুল হক চৌধুরী ও শিবলী সাদিক নির্বাচিত হয়েছিলেন। ২য় নির্বাচনে সংসদ সদস্য হয়েছিলেন বিএনপি’র অধ্যক্ষ আতিউর রহমান। ৩য় নির্বাচনে ন্যাপ থেকে নির্বাচিত হয়েছিলেন কাজী লুৎফর রহমান চৌধুরী। ৪র্থ নির্বাচনে হয়েছিলেন জাতীয় পার্টীর আঃ সাত্তার চৌধুরী। ৫ম,৬ষ্ট এবং ৮ম নির্বাচনে জামায়াতের প্রার্থী আজিজুর রহমান চৌধুরী নির্বাচিত হয়েছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech