ডিমলায় সীমান্তে ১২টি গরু উদ্ধার ॥ গ্রেফতার ২

  16-02-2019 08:25PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় ১২টি ভারতীয় গরু আটক করেছে ডিমলা থানা পুলিশ। গরু গুলো চোরাকারবারিরা অবৈধ ভাবে ভারত থেকে নদীর চর দিয়ে বাংলাদেশে নিয়ে আসার সময় আটক করা হয়। অপরদিকে চোরকারবারী করার সময় ভারতে সীমান্তে প্রবেশের সময় ২জনকে আটক করেছে বিজিবি।

জানা যায়,গত মঙ্গলবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিমলা থানার এসআই ইলিয়াস আলী,পিএসআই আবুল কালাম আজাদ সঙ্গীয় ফোর্সসহ উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের উত্তর খড়িবাড়ীর বার্নিঘাট বিজিবি ক্যাম্প এলাকা থেকে ওই গরুগুলো উদ্ধার করেন। গরুগুলো চোরাকারবারিরা অবৈধ পথে ভারত থেকে উপজেলার খগা খড়িবাড়ী ইউনিয়নের কিসামত ছাতনাই চর হয়ে পাচার করে আনছিল। এ সময়ে পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা ১২টি ভারতীয় গরু রেখে পালিয়ে যায়। এ ব্যাপারে ডিমলা থানার এসআই-ইলিয়াস আলী বাদী হয়ে ৮ জন নামীয় ও ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তিতে আসামি করে ডিমলা থানায় মামলা দায়ের করেন। অপরদিকে একই উপজেলার কালীগঞ্জ সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় পশ্চিম ছাতনাই ইউনিয়নের কালীগঞ্জ গ্রামের মোজাহারুল ইসলাম পুত্র তফিরুল ইসলাম (২৬) ও পূর্ব ছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর গ্রামের মমতাজ আলী পুত্র জোনাব আলী (২৫) কে আটক করে। আটককৃত বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে পৃথক মামলা করেছে বিজিবি।

ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলার বিভিন্ন সীমান্তে বিজিবি পাশাপাশি পুলিশ টহল বৃদ্ধি করা হয়েছে। অবৈধভাবে ভারতে প্রবেশের সময় ২জনকে আটক করা হয়েছে। সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১২টি ভারতীয় গরু উদ্ধার করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন