ঘোড়াঘাটে ভূমিদস্যুকর্তৃক আদিবাসীর জমি দখল, দুই মাসেও মামলা হয়নি

  21-03-2019 08:31PM

পিএনএস, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে ভূমিদস্যু কর্তৃক আদিবাসীকে মারপিট করে জমি দখলের ঘটনার দুই মাস পেরুলেও আজ অবধি থানায় মামলার কূল-কিনারা হয়নি।

ঘোড়াঘাট থানায় দায়েরকৃত অভিযোগ সুত্রে জানা যায়, জেলার ঘোড়াঘাট উপজেলাধীন কালুপুকুর গ্রামের শ্রীমতি ললিতা মুর্মু, পৈত্রিক সূত্রে প্রাপ্ত একই মৌজায় প্রায় ৮০ একর জমির মধ্যে খতিয়াননং- ৭১, দাগ নং- ৯৩৫/৫৬০/২০৭, খারিজ নং- ৬৫৫, জমির পরিমাণ ৫একর ৬০ শতক গত ২৬/০১/১৯ইং তারিখে উপজেলার বড়গলি গ্রামের মৃত্যু আব্দুল জোব্বার শাহ এর পুত্র মোঃ আনোয়ার শাহ ও তার ছোট ভাই মাসুম শাহ তাদের ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে জমিতে রোপা ধান লাগানোর উদ্দেশ্যে চাষ করতে থাকলে, খবর পেয়ে ললিতা তার ভাই ভাতিজি নিয়ে বাঁধা দিতে গেলে আনোয়ারের লোকজন তাদেরকে মারপিট করত; আহত ফেলে। স্থানীয় লোকজন আহতদেরকে উদ্ধার করে ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ওই দিন ললিতা বাদী হয়ে ভূমিদস্যু আনোয়ার এবং তার ছোট ভাই মাসুমকে বিবাদী করে ঘোড়াঘাট থানায় এজাহার দায়ের করেন। এজাহার দেয়ার দুই মাসেও ললিতার মামলা নতিভূক্ত করা হয়নি। ললিতা এখন বিভিন্ন মহলের নিকট ধর্না দিয়েও মামলা রেকর্ড করাতে না পারছেন না। ভূগছেন জায়গা জমি এবং যানমালের নিরাপত্তাহীনতায়। অপরদিকে ললিতার বাকী জমি ভূমিদস্যু আনোয়ার দখল করে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আমিরুল ইসলাম এর সাথে মুটোফোনে কথা বললে তিনি জানান, আদিবাসীরা থানায় অভিযোগ দিয়েছে, তারা আদালতের রায় পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন