পাইকগাছায় ভূমি খাতে ১৬ লাখ টাকা রাজস্ব আদায়

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলায় প্রায় ১৬ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

উপজেলা ভূমি অফিসের সংশ্লিষ্ঠ সহকারী কাত্তিক চন্দ্র হালদার জানান, মেলায় বিভিন্ন খাত থেকে ১৬ লাখ ২৭ হাজার ৯শত ৩৮ টাকা আদায় হয়েছে। এর মধ্যে ভূমি উন্নয়ন কর দাখিলা থেকে দেলুটির ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) লতিফা খানম ৪ লাখ ৬৬ হাজার ২শত ১৯ টাকা কর আদায় করে শীর্ষে রয়েছেন। ৩ লাখ ৫৬ হাজার ৬ শত ৪৩ টাকা আদায় করে রাড়–লী ভূমি কর্মকর্তা তোহিদুজ্জামান দ্বিতীয় ও প্রায় ৩ লাখ টাকা আদায় করে লস্কর ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. এনামুল হক তৃতীয় অবস্থানে রয়েছেন বলে জানাগেছে। ভূমি অফিসের ভিপি সহকারী আ. বারি অর্পিত সম্পত্তির ডিসিআর নবায়ন করে ৬৫ হাজার ৫৩ টাকা আদায় করে জেলার মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন। চলতি ১০ এপ্রিল উপজেলা ভূমি অফিস আয়োজিত বনার্ঢ্য শোভাযাত্রার মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না।

সরেজমিনে সপ্তাহব্যাপী মেলায় আগত সেবা প্রত্যাশীদের মধ্যে অনেকেই জানান, চিংড়ি চাষ অধ্যুষিত এলাকায় ঘের মালিকদের কার্তিক মাস চলছে, অন্যদিকে ভূমি মেলার মধ্যে শুক্র-শনিবার ও বাংলা নববর্ষ পহেলা বৈশাখের সরকারী ছুটি সহ হিন্দু সম্প্রদায়ের চৈত্র সংক্রান্তির উৎসব থাকায় রাজস্ব আদায় কাঙ্খিত লক্ষ পূরণ ঘাটতি থাকতে পারে। সপ্তাহ ব্যাপি মেলা ১৬ এপ্রিল ছিলো শেষ দিন।

এদিকে সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল আউয়াল মেলায় সহযোগিতা করার জন্য ভূমি সেবা প্রত্যাশী, ইউনিয়ন ভূমি কর্মকর্তা, সাংবাদিক, অফিসের কর্মকর্তা কর্মচারীদের ধন্যবাদ জানিয়েছেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech