তানোরে ১০৩ টাকায় কনস্টেবল নিয়োগ পাওয়ায় ৮ জনকে সংবর্ধনা

  

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোর উপজেলার ৪নারীসহ ৮জন কনস্টেবল পদে নিয়োগ পাওয়ায় সংবর্ধনা দিয়েছে তানোর থানা পুলিশ।

আজ শনিবার বিকেলে থানা চত্বরে তাদেরকে ফুল দিয়ে সংবর্ধনা দেন তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম।

এসময় নিয়োগ পওয়া ওই কনস্টেবলদের আত্মীয়-স্বজনরা উপস্থিত ছিলেন। ১০৩ টাকায় নিয়োগ প্রাপ্ত কনস্টেবলরা হলেন, উপজেলার চৌরখোর গ্রামের তানিয়া খাতুন, কালনা গ্রামের হালিমা খাতুন, মুন্ডুমালা পৌর এলাকার মৌ আক্তার, লবলবী গ্রামের জয়ন্ত সিং, কুন্দাইন গ্রামের শিহাব উদ্দীন, কৃষ্ণপুর গ্রামের মিজানুর রহমান ও মুন্ডুমালা পৌর এলাকার আবু আব্দুল হানিফ। এছাড়া ফেসনিতারা নামে একজন অপেক্ষামন তালিকায় রয়েছেন।

এ নিয়ে চাকরি পাওয়া কনস্টেবলরা এই প্রতিবেদককে জানান, তারা কল্পনাও করতে পারেননি মাত্র ১০৩ টাকায় তারা এইভাবে পুলিশের চাকরি পাবেন। এজন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাকে তারা ধন্যবাদ জানান। তারা নিষ্ঠা ও সততার সাথে এই সেবায় নিজেদেরকে সর্বদা নিয়োজিত রাখবেন বলেও জানিয়েছেন।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, এখানে যারা নিয়োগ পেয়েছেন তারা মধ্যবিত্ত ও নিন্মবিত্ত পরিবারের সন্তান। আমরা তাদেরকে সংবর্ধনা দিয়েছি যে, তারা যেন সততার সাথে, নিষ্ঠার সাথে এই পেশাকে গ্রহন করেন।


উল্লেখ্য, গত ৮ জুলাই রাজশাহী পুলিশলাইন মাঠে পাঁচ হাজার ১৪১ জন দাঁড়ায়। লিখিত পরীক্ষার জন্য টিকে ৮৭৯ জন। লিখিত পরীক্ষার পর ভাইভা নেওয়া হয় ৪২৪ জনের। রাজশাহীতে মেধা ও যোগ্যতার ভিত্তিতে মাত্র ১০৩ টাকায় ৮৮ জন তরুণ-তরুণী পুলিশের চাকরি পেয়েছেন। গত রবিবার পুলিশ কনস্টেবল পদে তাদের নিয়োগের কার্যক্রম সম্পূর্ণ হয়। এর মধ্যে ছেলে ৪৪ জন ও মেয়ে ৪৪ জন। এদিন সন্ধ্যায় জেলা পুলিশলাইনে সাংবাদিকদের ব্রিফিং করে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. শহীদুল্লাহ।

তিনি আরও বলেন, ‘১০০ টাকার ব্যাংক ড্রাফট ও তিনটাকার ফরম ছাড়া কোনও টাকা লাগেনি এ নিয়োগে। এককথায় ১০৩ টাকায় এ নিয়োগ সম্পূর্ণ করা হয়েছে।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech