‘আমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে’

  

পিএনএস ডেস্ক : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, মাদরাসা শিক্ষার কোনো স্বীকৃতি ছিল না, শিক্ষা ব্যবস্থায় কোনো সার্টিফিকিটে ছিল না, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদরাসা শিক্ষা বোর্ড গঠন করে মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে স্বীকৃতির ব্যবস্থা করেছেন। যারা দাখিল ফাযিল কামিল পাস করে আজকে তারা সার্টিফিকেট পাচ্ছেন বঙ্গবন্ধু মাদরাসা শিক্ষা বোর্ড গঠন করার মধ্য দিয়ে। বঙ্গবন্ধু সে ব্যবস্থা করেছিলেন। পাকিস্তানিরা ৭১ সালে বাংলাদেশকে যেভাবে বিভক্ত করতে চেয়েছিল জিয়া এরশাদ খালেদা জিয়ারা সেভাবেই বিভক্ত করতে চেয়েছিলেন।

তিনি আরও বলেন, আমাদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার কোনো বিকল্প নাই। কৃষি কাজ করতে গেলেও শিক্ষার প্রয়োজন। কারণ এখন সবকিছু যান্ত্রিক হয়ে গেছে। কোনটা সার আর কোনটা বিষ- সেটা জানার জন্য লেখাপড়ার প্রয়োজন আছে।

মঙ্গলবার সকাল ১১টা দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার মোল্লাপাড়া দাখিল মাদরাসায় শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি উপরোক্ত কথাগুলো বলেন।
মোল্লাপাড়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আতিকুর রহমান নবেলের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফকরুল হাসান, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু সৈয়দ হোসেন, বিরল উপজেলা চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রবিউল চৌধুরী প্রমুখ।

এর আগে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী হাট মাধবপুর জামে মসজিদের নতুন ভবন এবং বিকালে দিনাজপুর-বোচাগঞ্জ-বকুলতলা সড়কের পুলহাট তুলাই নদীর সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech