চিরিরবন্দরে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার

  27-02-2020 04:41PM

পিএনএস, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসন যৌথ বাস্তবায়নে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় চিরিরবন্দর সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

দুই দিন ব্যাপী এ সেমিনার ও প্রদর্শনীর উদ্বোধন ও ১০টি স্টল পরিদর্শন করেন প্রধান অতিথী উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা ।

সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ডা. মো. মাহবুবর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আয়ুবর রহমান শাহ্, সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, উন্নয়নকে ত্বরান্বিত করতে স্থানীয়ভাবে লাগসই প্রযুক্তির ব্যবহার করতে হবে। এতে জনগণের অর্থনৈতিক সাশ্রয় হবে। টেকসই উন্নয়নে বিজ্ঞান ও লাগসই প্রযুক্তির সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন