শেরপুরে অগ্রণী ব্যাংকের কর্মকর্তার করোনা শনাক্ত : শাখা লকডাউনের গুঞ্জন

  08-07-2020 07:17PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : অগ্রণী ব্যাংক লিমিটেড বগুড়ার শেরপুর শাখার এক কর্মকর্তার শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া শাখা ব্যবস্থাপকসহ আরও নয়জনের শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছে।

এ অবস্থায় ব্যাংকের গ্রাহকদের মধ্যে করোনা আতঙ্ক বিরাজ করছে। ফলে এই শাখাটি লকডাউন ঘোষণা করা না হলেও গ্রাহক উপস্থিতি ও লেনদেন অনেকটাই কমে গেছে।

অত্র শাখার ব্যবস্থাপক মো. খাদেমুল ইসলাম শাওন এই তথ্য নিশ্চিত করে বলেন, শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ অগ্রণী ব্যাংকের শাখায় মোট ১৪জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। এরমধ্যে সিনিয়র অফিসার একজন নারীর শরীরে করোনা পজিটিভ হয়েছে। বুধবার দুপুরের দিকে ওই কর্মকর্তার করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর এই বিষয়টি নিশ্চিত হন তিনি। এছাড়া তিনিসহ আরও ছয়জন কর্মকর্তা ও দুই আনসার সদস্যের শরীরেও করোনার উপসর্গ দেখা দিয়েছে। সবার শরীরেই সর্দি-জ¦র ও কাশি রয়েছে। সম্ভবত আক্রান্ত ওই কর্মকর্তার সংস্পর্শে থাকার কারণে তাদের শরীরেও করোনা প্রবেশ করেছে। কিন্তু তারা এখনও করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি। তাই সঠিক করে কিছু বলা যাচ্ছে না। তবে করোনা পরীক্ষার পর রির্পোট হাতে পেলেই কেবল বিষয়টি সম্পর্কে মন্তব্য করা সম্ভব হবে। অপর এক প্রশ্নের জবাবে এই শাখা ব্যবস্থাপক বলেন, ব্যাংকের শাখা লকডাউন ঘোষণা করার বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনের ব্যাপার। তাই বিষয়টি ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়েছে বলে এই কর্মকর্তা জানান। এছাড়া তার শাখায় বেশি অসুস্থ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী নিজ বাসাতেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এরপরও ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম চালু রাখা হয়েছে বলে দাবি করেন তিনি। তবে আতঙ্কে গ্রাহকের উপস্থিতি ও লেনদেন অনেকটাই কমে গেছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. এমএ কাদের বলেন, অনেকেই বেসরকারিভাবে করোনা পরীক্ষা করে থাকেন। এ কারণে তথ্যগুলো পেতে একটু সময় লাগে। তাই অগ্রণী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী আক্রান্তের বিষয়টি এখনও আমার জানা নেই। বুধবার পর্যন্ত এই উপজেলায় করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন মোট ১৬৮জন। এরমধ্যে ৭০জন সুস্থ হয়েছেন। বাকিরা নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন বলে এই স্বাস্থ্য কর্মকর্তা জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ এ প্রসঙ্গে বলেন, অগ্রণী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্তের বিষয়টি খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন