পাইকগাছায় স্লুইচ গেটের ঢাকনী ভেঙ্গে লবণ পানিতে প্লাবিত

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছার ড়–ইখালী ইউনিয়নে স্লুইচ গেটের ঢাকনী ভেঙ্গে লবণ পানিতে শত-শত বিঘার রবি মৌসুমের ফসলের ক্ষেত ও প্রস্তুত করা চাষের জমি প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। বুধবার গভীর রাতে প্রবল জোয়ারে ১০/১২ পোল্ডারর গাংরক্ষী বাজারস্থ স্লুইচ গেটের ক্ষতিগ্রস্থ লোহার ঢাকনীর হাতল ভেঙ্গে শালুকখালী জলমহলে জোয়ারের পানি ঢুকে কুমখালীর কাশিনাথ বাবু চকের চাষের জমির নিন্মাঞ্চল প্লাবিত হয়ে এ ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। সরেজমিনে গেলে ক্ষতিগ্রস্থ চাষিরা ক্ষোভ প্রকাশ করে জানান স্থানীয় জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের দায়িত্ব-কর্তব্য ও দেখভালের অভাবে এ ঘটনা ঘটেছে। চাষিরা আরোও বলেন মৌসুমের শুরুতে চাষের জমি ও ক্ষেতে লবণ পানি জমে গেলে এ মাটির গুনাগুন নষ্ট হয়ে যায় এবং এখানে ফসলের সম্ভাবনা থাকেনা।

এ বিষয়ে পাইকগাছাস্থ পানিউন্নয়ন বোর্ডের শাখা প্রকৌশলী মো. ফরিদ উদ্দীন স্লুইচ গেটের ঢাকনী ভেঙ্গে এলাকা প্লাবিত হবার কথা স্বীকার করে স্থানীয়দের কাছে ঢাকনী মেরামতের জন্য সহযোগিতা চেয়েছেন। মোবাইলে গড়ইখালী ইউপি চেয়ারম্যান রুহুল আমীন বিশ্বাসের কাছে ক্ষয় -ক্ষতি ও ফসল রক্ষার্থে করনীয় বিষয়ে জানার চেষ্টা করেও তিনি ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, কৃষিতে সমৃদ্ধ গড়ইখালী ইউনিয়নে রবি মৌসুমের তরমুজ, উচ্ছে, মিষ্টি কুমড়া, ঢেঢ়স, বরবটি সহ বিভিন্ন জাতের ফসল উৎপাদন হয়ে থাকে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন