জমে উঠেছে গৌরনদী পৌর নির্বাচন

  


পিএনএস ডেস্ক: শেষ সময়ে জমে উঠেছে বরিশালের গৌরনদী পৌরসভা নির্বাচন। আগামি ৩০ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের দ্বারে দ্বারে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। সব সময় সুখে-দুঃখে কাছে থাকবেন, এলাকার উন্নয়ন এবং মাদক ও সন্ত্রাসমুক্ত শিক্ষিত সমাজ গড়তে ভূমিকা রাখবেন- এমন একজনকে পৌর মেয়র করার প্রত্যাশা স্থানীয় ভোটারদের।

নিজের ভোট নিজে দিতে ভোটারদের উদ্বুদ্ধ করছেন বিএনপি প্রার্থী। আর উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানাচ্ছেন আওয়ামী লীগ প্রার্থী।

সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে আশাবাদী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম।

১৯৯৬ সালের ২৬ ডিসেম্বর গঠিত গৌরনদীর পৌরসভার মোট আয়তন সাড়ে ১১ বর্গকিলোমিটার। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত ‘ক’ শ্রেনীর এই পৌরসভায় মোট জনসংখ্যা অর্ধ লক্ষাধিক। ৩৩ হাজার ৪শ’ ৮জন ভোটার অধ্যুষিত এই পৌরসভা নারী ভোটার ১৬ হাজার ৬শ’ ৯জন এবং ১৬ হাজার ৭শ’ ৯৯জন পুরুষ ভোটার। এখানে ১৪টি কেন্দ্রে ভোট কক্ষ ৯৬টি। আগামি ৩০ জানুয়ারি ভোটে জনবান্ধব একজনকে মেয়র পদে বসাতে চায় স্থানীয় ভোটাররা।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন আওয়ামী লীগ দলীয় বিদায়ী মেয়র হারিছুর রহমান হারিছ এবং বিএনপি’র জহির সাজ্জাদ হান্নান। আওয়ামী লীগ প্রার্থী হারিছ নৌকার পক্ষে জোয়ার সৃষ্টি হয়েছে দাবি করেন। এই অবস্থা বজায় থাকলে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

অপরদিকে সুষ্ঠু ভোট নিয়ে শংকা বিএনপি প্রার্থী জহির সাজ্জাদ হান্নানের। ভোটাররা যার যার ভোট নিজে দিতে পাড়লে ধানের শীষের সু-নিশ্চিত বিজয় দেখেছেন তিনি।

সকলের সহযোগীতায় সুষ্ঠু-সুন্দর নির্বাচনের ব্যাপারে আশাবাদী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম। নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এব্ং পুলিশ ছাড়াও, র্যা ব, বিজিবি মোতায়েন মোতায়েন রাখার কথা বলেন তিনি।

একই দিন অনুষ্ঠিত হবে জেলার মেহেন্দিগঞ্জ পৌরসভা নির্বাচন। সেখানে আওয়ামী লীগের কামাল উদ্দিন খান, বিএনপি’র জিয়াউদ্দিন সুজন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর হোসেন খোকন মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন। ৩ প্রার্থীই তাদের জয়ের ব্যাপারে আশাবাদের কথা জানিয়েছেন।

মেহেন্দিগঞ্জ পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৮শ’ ৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১শ’ ৭৩ জন এবং নারী ভোটার ১২ হাজার ৭শ’ ১৫জন। ৯টি কেন্দ্রের ৭৫টি কক্ষে ভোট দেবেন তারা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন