ফেলে যাওয়া ব্যাগ থেকে ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার!

  15-04-2021 06:47PM

পিএনএস ডেস্ক: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ১২ কোটি টাকা মূল্যমানের ৪ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৫ এপ্রিল রাতে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ লেদা বিওপি’র টহলদল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, লেদা বিওপি’র দায়িত্বপূর্ণ লেদা খাল দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে লেদা বিওপি’র বিশেষ টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করত বেড়ীবাঁধের পেছনে গোপনে অবস্থান গ্রহণ করে। আনুমানিক টহলদল ৫- ৬ জন দুষ্কৃতকারী ব্যক্তিকে চারটি ব্যাগ কাঁধে করে নাফ নদীর কিনারা হয়ে লবন মাঠের দিকে আসতে দেখে। টহলদল উল্লেখিত ব্যক্তিদের দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়।

তিনি আরও জানান, দুষ্কৃতকারী ব্যক্তিগণ দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে বহনকৃত বস্তাগুলো ফেলে দিয়ে অন্ধকারের সুযোগ নিয়ে লেদা খালের আঁড় ব্যবহার করে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া চারটি ব্যাগ উদ্ধার করে। পরে উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ১২ কোটি টাকা মূল্যমানের ৪ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এরপর ইয়াবা কারবারীদের আটকের জন্য বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী বা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরবর্তীতে তা উর্দ্ধতন কর্মকর্তা, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সবার উপস্থিতিতে ধ্বংস করা হবে বলেও জানিয়েছে বিজিবি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন