পটুয়াখালীতে ডায়রিয়ায় মৃত্যু ১, নতুন আক্রান্ত ১১৬

  22-04-2024 09:04PM

পিএনএস ডেস্ক: গরমে পটুয়াখালী জেলায় ডায়রিয়া প্রকট আকার ধারন করেছে। সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় জেলায় ১১৬ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া জেলার কলাপাড়ায় ডায়রিয়া আক্রান্ত হয়ে সত্তার ফারাজী নামে একজনের মৃত্যু হয়েছে।

গতকাল রবিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় কলাপাড়া হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। তিনি কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের চর বালিয়াতলী গ্রামের বাসিন্দা ছিলেন।

সাত্তার ফরাজীর স্বজনরা জানান, তিনি বেশ কয়েকদিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন। এছাড়া তার কিডনিতেও সমস্যা ছিল। স্থানীয় ফার্মেসিতে থেকে ওষুধ খাওয়ানোর পরও অবস্থার অবনতি হলে সোমবার সকালে কলাপাড়ার একটি ক্লিনিকে চিকিৎসা নেন। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

কলাপাড়া স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক তানজিলা হাসি তৃষা এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে জেলায় গরমজনিত রোগে আক্রান্ত রোগীর ঠাঁই নেই হাসপাতালগুলোতে। ধারণ ক্ষমতার বাইরে বাড়তি রোগীদের সামাল দিতে নাজেহাল অবস্থা হাসপাতাল কর্তৃপক্ষের।

পর্যাপ্ত স্যালাইন ও ওষুধ মজুদ থাকলেও শয্যা স্বল্পতার কারণে একই শয্যায় ২ থেকে তিনজন শিশুকে রাখা হচ্ছে। এছাড়া মেঝেতে ও বারান্দায় স্থান দিতে হচ্ছে রোগীদের। শৌচাগারে সৃষ্টি হচ্ছে জটিলতা।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন