সাতক্ষীরায় 'হিট স্ট্রোকে' শিক্ষকের মৃত্যু

  30-04-2024 11:03PM

পিএনএস ডেস্ক: তীব্র তাপদাহে সাতক্ষীরায় হিট স্ট্রোকে ফারুক হোসেন নামে এক শিক্ষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে সোমবার তিনি তার কর্মস্থলে শহরের নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তার অবস্থার অবনতি হলে রাতে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়।

শিক্ষক ফারুক হোসেন নবারুণ উচ্চ বিদ্যালয়ের সহকারি ইংরেজি শিক্ষক।

নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুন লায়লা জানান, সোমবার সকালে ফারুক হোসেন বিদ্যালয়ে আসার পর গরমে অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে দ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই তাকে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকাকালীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

এদিকে, সাতক্ষীরায় আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে জনজীবন হাঁসফাঁস করছে। অসহনীয় এই তাপদাহে বেকায়দায় পড়েছেন শ্রম ও কর্মজীবী মানুষ। তীব্র দাবদাহে দুপুরের আগেই ফাঁকা হয়ে যায় শহরের রাস্তাঘাট। গরমে পিপাসা নিরসনের শ্রমজীবী মানুষের মাঝে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সুপ্রিয় পানি ও শরবত সরবরাহ করেছে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, মঙ্গলবার বিকেল ৩টার দিকে সাতক্ষীরার তাপমাত্রা রকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আদ্রতা ছিল শতকরা ২৫ ভাগ। ২১ বছরর মধ্যে এটি জেলার সর্বোচ্চ তাপমাত্রা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন