শিক্ষককে বিবস্ত্র করে নির্যাতন: প্রধান আসামি গ্রেপ্তার

  23-02-2017 02:18AM

পিএনএস ডেস্ক : পিরোজপুরের স্বরূপকাঠিতে অনৈতিক কর্মকান্ডের অজুহাত তুলে শিক্ষককে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় প্রধান আসামি নয়ন গাজীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ঢাকার সাভার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে স্বরূপকাঠী থানা হাজির শেষে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
স্বরূপকাঠীর একটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিধান চন্দ্র সরকারকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার ১৮দিন পর নয়ন গাজী গ্রেপ্তার হলো।
জানা গেছে, গত ৩ ফেব্রুয়ারি শুক্রবার পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলার মৈশানী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সাতক্ষীরা জেলার বাসিন্দা বিধান চন্দ্র সরকারকে একটি ঘরে আটকে রেখে বিবস্ত্র করে নির্যাতন করে সন্ত্রাসী নয়ন গাজী (৪০) ও তার সহযোগিরা। পরে শিক্ষকের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হলে এক সহকর্মীর সহায়তায় চিকিৎসা নেন তিনি।
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮ ফেব্রুয়ারি নয়ন গাজীকে প্রধান আসামি করে এজাহার ভুক্ত চার জনসহ অজ্ঞাত আরো ৩/৪জনকে আসামি করে নেছারাবাদ থানায় একটি মামলা দায়ের করেন। একইদিন শিক্ষক নির্যাতন ঘটনায় সম্পৃক্তার অভিযোগে সাগরকান্দা গ্রামের কলেজ ছাত্র শিতুল তালুকদার (২০) ও মাইনুল ইসলাম (১৮) নামের দুই জনকে পুলিশ গ্রেপ্তার করেছিলো।
শিক্ষক নির্যাতন মামলার তদন্ত অফিসার ও অভিযান পরিচালনাকারী উপপরিদর্শক শাহাবউদ্দিন জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে, প্রধান আসামির অবস্থান নিশ্চিত করি। পরে ওই এলকার পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে মঙ্গলবার সকালে ঢাকার সাভার থানার ফুলবাড়ীর একটি বাজার (সুভাপুর) এলাকা থেকে গ্রেপ্তার করে স্বরুপকাঠীতে নিয়ে আসি।
নেছারাবাদ (স্বরূপকাঠী) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুনিরুল ইসলাম বলেন, আমি একটি মামলার স্বাক্ষী দিতে বগুড়ায় রয়েছে। শিক্ষক বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় প্রধান আসামি এতোদিন ধরা ছোঁয়ার বাইরে ছিল। মঙ্গলবার সাভার থেকে গ্রেপ্তার হয়। বুধবার তাকে আদালতে চালান করা হয়েছে।
তিনি আরো বলেন, এ ঘটনায় এর পূর্বেও দুইজন আটক করা হয়েছিল এবং আটককৃতরা স্বীকারেক্তিমূলক জবানবন্দি দিয়েছিল।
শিক্ষক নির্যাতনের ঘটনার পর স্বরুপকাঠী উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি স্বপন কুমার বিধান চন্দ্র সরকারের নিয়োগসহ তার বিষয়ে বলতে গিয়ে সাংবাদিকদের জানিয়েছিলেন, বিধান চন্দ্র সরকার গেল বছর ২৪ নভেম্বর মৈশানী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বিপিএড শিক্ষক হিসেবে যোগদান করেন এবং বিদ্যালয়ের পাশের একটি বাড়ির পরিত্যক্ত ঘরে একা বসবাস করতেন। এক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পকের্র অজুহাত তুলে স্থানীয় সন্ত্রাসী নয়ন গাজী ও তার সহযোগিরা শিক্ষক বিধান চন্দ্রকে বিবস্ত্র করে মারধর করে। পরে শিক্ষককে পাশের মন্দিরে আটকে রাতভর নির্যাতন করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন