চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু

  22-04-2018 06:45AM



পিএনএস ডেস্ক: জয়পুরহাট শহরের কমল মেমোরিয়াল হাসপাতালে অপারেশনের সময় চিকিৎসকের অবহেলায় মৌসুমী আকতার (২২) নামে এক সিজারিয়ান প্রসূতির মৃত্যর অভিযোগ করেছে তার পরিবার। শনিবার রাতে এই প্রসূতির মৃত্যু হলে শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। মৃত মৌসুমী আকতার জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর সুখ সৃষ্টি গ্রামের হাবিবুর রহমানের স্ত্রী

এ বিষয়ে জয়পুরহাট সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক জানায়, দুদিন আগে গত ১৯ এপ্রিল সন্তান প্রসবের জন্য মৌসুমীকে ওই ক্লিনিকে ভর্তি করে তার পরিবার। শনিবার দুপুর আড়াইটার দিকে তার সিজারিয়ান অপারেশন করতে হবে বলে ওই ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক ডা. পারভীন আখতার ও এনেস্থেশিয়া (অজ্ঞান) বিশেষজ্ঞ রাসেল আহম্মেদ মৌসুমীর পরিবারকে জানান। বিকেলে অপারেশনের পর নবজাতক কন্যাশিশু জীবিত থাকলেও মৌসুমীর জ্ঞান ফিরেনি।

কমল মেমোরিয়াল হাসপাতাল। এর আগে নাম ছিল জয়পুর ক্লিনিক অ্যান্ড নার্সিং হোম
রাতে ডা. পারভীনসহ ওই চিকিৎসাকেন্দ্রের কর্তৃপক্ষ প্রসূতি মৌসুমীকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনাটি জানাজানি হলে বিক্ষুব্ধ হয়ে পড়েন স্বজনসহ স্থানীয়রা। ঘটনার পর চিকিৎসকসহ ক্লিনিক কর্তৃপক্ষ গাঁ ঢাকা দেন।

তিনি বলেন, তবে এ বিষয়ে রেগীর স্বজনরা পুলিশের কাছে কোনো অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের সিভিল সার্জন ডা. আহসান হাবিব তালুকদার বলেন, ঘটনাটি আমি শুনেছি, নিহত রোগীর আত্মীয়রা অভিযোগ দিলে ক্লিনিকের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন