ভিজিডি’র চাল আত্মসাৎ, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  

পিএনএস ডেস্ক:ভিজিডির চাল আত্মসাতের দায়ে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সদর ইউপি চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাবেদুল আলম চৌধুরী সাজুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে বরখাস্ত করে। একই সঙ্গে তাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না সে জন্য পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

গত রোববার এ চিঠি এলেও বিষয়টি মঙ্গলবার সর্বত্র ছড়িয়ে পড়ে।

সূত্র জানায়, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী গত ১৫ এপ্রিল তার বরখাস্তের আদেশের পত্রে স্বাক্ষর করেন।

পত্রে উল্লেখ করা হয় ওই ইউনিয়নের ভিজিডি কার্যক্রমে ব্যাপক অনিয়ম ও চাল আত্মসাৎ করেছেন ইউপি চেয়ারম্যান সাজু। তার বিরুদ্ধে আনীত এ অভিযোগ তদন্তে প্রমাণিতও হয়েছে। ফলে তাকে উক্ত পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। একই সঙ্গে পত্রপ্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে হবিগঞ্জের জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে জবাব প্রেরণ করতে হবে।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান বরখাস্তের বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, তিনি জেনেছেন ইউপি চেয়ারম্যান সাজুকে বরখাস্ত করা হয়েছে। তবে এখনও পত্র পাননি।

এ ব্যাপারে অভিযুক্ত বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান জাবেদুল আলম চৌধুরী সাজু জানান, ভিজিডি কার্যক্রমে অনিয়ম ও চাল আত্মসাতের সঙ্গে তিনি জড়িত নন। তিনি ষড়যন্ত্রের শিকার।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech