সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি’র সভাপতি গ্রেফতার, ছাত্রদলের ৩০ নেতা-কর্মীর নামে মামলা

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল থেকে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি’র সভাপতি সৌদি প্রবাসী এ এফ এম রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। আর ময়মনসিংহে ছাত্রদলের ৩০ নেতা-কর্মীর নামে নাশকতামূলক কর্মকান্ডের অপরাধে বুধবার রাতে কোতোয়ালি মডেল এসআই অজয় চক্রবর্তী বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে নান্দাইল পৌর এলাকার চারিআনিপাড়া নিজ বাসার সামনে থেকে রফিকুলকে আটক করা হয়। পুলিশের দাবী, নাশকতার পরিকল্পনার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নান্দাইল আসন থেকে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী এএফএম রফিকুল ইসলাম। তিনি বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ডেকেছিলেন বলে স্থানীয় সাংবাদিকরা জানান।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি’র নেতা (একাংশের সাধারণ সম্পাদক) মোতাহার হোসেন তালুকদার বলেন, ‘রফিকুল ইসলাম সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি’র সভাপতি।’

গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) শাকের হোসেন সিদ্দিকী দাবী করে বলেন, ‘রফিকুল নাশকতার পরিকল্পনা করছিলেন। তাই তাঁকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় কয়েকজন জানান, রফিকুল ইসলাম ব্যক্তিগত গাড়িতে করে নান্দাইলের চারিআনিপাড়াস্থ নিজ বাসায় যাচ্ছিলেন। নান্দাইল বাজারের পাশেই বাসার কাছে যাবার পর পুলিশ তাঁর গাড়ির গতিরোধ করে। এসময় গাড়ি থামানোর পর পুলিশ এএফএম রফিকুল ইসলামকে গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায়।

অপরদিকে ময়মনসিংহ মহানগর ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ১৮ থেকে ২০ জন নেতাকর্মীর বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় মামলা হয়েছে।

মামলায় ময়মনসিংহ মহানগর ছাত্রদলের সভাপতি নাইমুল করিম লুইন ও সাধারন সম্পাদক তানভীর আহমেদ রবিনসহ ১২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক উজ্জ্বল কান্তি সরকার মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, নাশকতামূলক কর্মকান্ডের অপরাধে বুধবার রাতে মডেল এসআই অজয় চক্রবর্তী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

স্থানীয় ছাত্রদলের দাবী,২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে বুধবার মহানগর ছাত্রদলের সভাপতি নাইমুল করিম লুইন এবং সাধারণ সম্পাদক তানভীর আহমেদ রবিনের নেতৃত্বে শহরের বাউন্ডারী রোড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় ছাত্রদল। এই ঘটনার জের ধরেই এই মামলা দায়ের হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech