হিজবুত তাহরীরের সদস্য আটক

  16-12-2018 01:09AM

পিএনএস ডেস্ক: রাজধানীর বারিধারা এলাকা হতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘হিজবুত তাহরীর’ এর এক সদস্যকে আটক করেছে র্যারব। র্যািব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোরে বারিধারা ডিওএইচএস'র ২৪০ নং বাসা থেকে তাকে আটক করে। আটক সদস্যের নাম মেহেদি মাসনাত সাইমুম (২৭)।

র্যা ব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের কতিপয় সক্রিয় সদস্য রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার উদ্দেশ্যে বারিধারা এলাকায় একত্রিত হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে বারিধারা এলাকায় অভিযান চালানো হয়।

বারিধারা ডিওএইচএস'র ৩ নং সড়কের ২৪০ নং বাসার ষষ্ঠ তলা থেকে ওই সদস্যকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ল্যাপটপ, মোবাইলফোন, লিফলেট, সরকারবিরোধী পোস্টার, হ্যান্ডবুক ও বই উদ্ধার করা হয়।

সাইমুমের বাসায় বাংলা ও ইংরেরিতে লেখা যেসব পোস্টার পাওয়া গেছে ঠিক একই ধরনের পোস্টার আজ সকালে ঢাকা শহরের বিভিন্ন স্থানে দেখা গেছে। পোস্টারগুলো তৈরির পরিকল্পনাকারী আটক ব্যক্তিসহ অন্যান্য যারা জড়িত আছে তাদের ব্যাপারে গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।

র্যা ব জানিয়েছে, আটক সাইমুম আইইউবি থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করে বর্তমানে বেলী গ্রুপ নামক একটি কোম্পানিতে মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে কাজ করছেন। জঙ্গি সংগঠনে তার গ্রুপের অন্যান্য সদস্যরা হলেন তাইসির, সিয়াম, আসিফ, আরাফাত, রিয়াদ ও নূর। বিভিন্ন সময় তারা সবাই একত্রিত হয়ে সাংগঠনিক কর্মকাণ্ডকে চাঙ্গা করার জন্য গুলশান আজাদ মসজিদ, মোহাম্মদপুরের আল আমিন মসজিদে ও তাইসিরের বাসায় হালাকায় (আলোচনা সভা) বসত। তাদের সহযোগী পলাতক এহসান জামিলসহ সংগঠনের আরও অনেকের সঙ্গে তার পরিচয় হয় এবং সকলে মিলে জঙ্গি সংগঠনের কাজে নিয়োজিত থাকত। তারা সংগঠনকে চাঙ্গা করার লক্ষে সরকারবিরোধী বিভিন্ন পোস্টার ও লিফলেট রাজধানীর বিভিন্ন স্থানে বিতরণ করত।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন