পিডব্লিউডি’র কোটি কোটি টাকা অপচয় : কাদের পকেট ভারী হয়েছে? প্রয়োজনের অতিরিক্ত ফাউন্ডেশন দেয়ার নামে লুটপাট

  


পিএনএস (মোঃ শাহাবুদ্দিন শিকদার) : ১২ তলা ভবনের ২৪ তলা ফাউন্ডেশন দেয়ার নামে গণপূর্ত অধিদফতর ৫০ কোটি টাকার অপচয় করেছে। ঘটনাটি ঘটেছে, রাজধানীর শেরে বাংলা নগরে নির্মিত রাজস্ব ভবনের নির্মাণ কাজে। আশ্রিত ঠিকাদারকে অহেতুক লাভবান করে নিজেদের আখের গোছানোর মানসে এই অপকর্ম করা হয়েছে। পিডব্লিউডি’র বহুল আলোচিত প্রধান প্রকৌশলী কবীর আহমেদ ভূইয়া এবং আরেক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলামের আমলে এই অপচয় ও আত্মসাতের ঘটনা ঘটেছে।

সূত্র মতে, সংসদ ভবনের আশেপাশে সংসদ ভবনের চেয়ে বেশী উচ্চতার ভবন করা যাবে না মর্মে উচ্চ পর্যায়ের নির্দেশনা রয়েছে। পিডব্লিউডি’র প্রশাসন এবং প্রকৌশলীদের বিষয়টি জানা আছে। কিন্তু পিডব্লিউডি’র সংশ্লিষ্ট প্রকৌশলী এবং দায়ী ঠিকাদার মিলে এই অগ্রহণযোগ্য ঘটনা ঘটিয়ে রাষ্ট্রীয় সম্পত্তির অপচয় করেছে। একটি চিহ্নিত চক্রকে আর্থিক সুবিধা দিতে এই ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগকারীরা দাবী করেছেন।

এদিকে, অপর একটি সূত্র জানায়, মিরপুরে একই ধরণের অনেকগুলো দুর্নীতি ও অপচয়ের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে আমাদের অনুসন্ধান অব্যাহত রয়েছে।

অভিজ্ঞমহল মনে করেন, পিডব্লিউডি’র কোন্ কোন্ প্রকৌশলী ও ঠিকাদার অহেতুক ফাউন্ডেশন দেয়ার নামে সরকারী অর্থ আত্মসাতের ঘটনা ঘটিয়েছে তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনা জরুরী হয়ে পড়েছে। নচেৎ এই ধরণের দুর্নীতি ও অপচয় আরো বৃদ্ধি পেলে রাষ্ট্রের সম্পত্তি আরো বেহাত হবে।

এ ব্যাপারে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের জরুরী হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন