তার সম্পদের পরিমাণ ১০০,০০০,০০০,০০০ ডলারের বেশি

  26-11-2017 01:00PM


পিএনএস ডেস্ক: প্রথমবারের মতো ১০০ বিলিয়ন বা ১০ হাজার কোটি ডলার অতিক্রম করেছে বিশ্বের সেরা ধনী জেফ বেজোসের সম্পদের পরিমাণ। এর মাধ্যমে বিশ্বের সেরা ধনী হিসেবে নিজের অবস্থান আরো মজবুত করলেন এই মার্কিন ধনকুবের।

ব্লুমবার্গ জানিয়েছে গত শুক্রবার ব্ল্যাক ফ্র্রাইডেতেই অ্যামাজনের শেয়ারের দর বাড়ে ২ দশমিক ৫ শতাংশ। এতে এক দিনেই জেফ বেজোসের সম্পদ বেড়ে যায় ২ দশমিক ৪ বিলিয়ন ডলার। এর মাধ্যমে প্রথমবারের মতো তার সম্পদ ১০০ বিলিয়ন বা ১২ অঙ্কের (১০০,০০০,০০০,০০০) কোটায় পৌঁছায়। মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের বর্তমান সম্পদ সম্পদ ৮৯ বিলিয়ন ডলার।

সিএনএনের খবরে বলা হয়, ২০১৭ সালে অ্যামাজনের শেয়ারদর বেড়েছে ৫৮ শতাংশ। যা বেজোসকে দিয়েছে বাড়তি তিন হাজার ৪০০ কোটি ডলার।

কিছু দিন ধরেই বিল গেটসের সাথে সেরা ধনীর আসন নিয়ে লড়াই চলছে তার। এর আগে গত ২৭ জুলাই প্রথমবারের মতো বিশ্বের সেরা ধনী হয়েছিলেন জেফ বেজোস। সে সময় তার সম্পদের পরিমাণ হয়েছিল ৯০ বিলিয়ন ডলার। কিন্তু কয়েক দিন পর তার প্রতিষ্ঠানের শেয়ার দর কমে যাওয়ায় বিল গেটসের কাছে ‘চেয়ার’ ছাড়তে বাধ্য হন।

এরপর ২৭ অক্টোবর আবারো গেটসে টপকে সেরা ধনীর খেতাব ফিরে পান বেজোস। সর্বশেষ এই সম্পদের পরিমাণ বৃদ্ধিতে ১৯৯৯ সালের পর প্রথমবারের মতো কারো সম্পদ ১০০ বিলিয়ন অতিক্রম করল। ওই বছর বিল গেটসের সম্পদ এই ল্যান্ডমার্ক অতিক্রম করেছিল।

বিশ্বব্যাপী ইন্টারনেটে পণ্য বিক্রয়ের জনপ্রিয় সাইট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের বয়স ৫৩ বছর। ২০১৩ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্রের জনপ্রিয় পত্রিকা ওয়াশিংটন পোস্টেরও মালিক।

পিএনএস/কামাল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন