জেএসসি, এসএসসি ও এইচএসসির মেধাবৃত্তি প্রকাশ

  14-04-2017 12:32AM

পিএনএস ডেস্ক: জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মেধাবৃত্তির ফল প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। সর্বনিন্ম জিপিএ-৩ প্রাপ্ত শিক্ষার্থীদের যোগ্য হিসেবে বিবেচনা করে এই বৃত্তি বণ্টন করা হয়েছে। বৃত্তির ফল বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তিন স্তরেই দুই ক্যাটাগরিতে বৃত্তি দেয়া হয়েছে। এরমধ্যে এইচএসসিতে মেধাবৃত্তি প্রাপ্তরা বই কেনার জন্য এককালীন ১৮০০ এবং প্রতিমাসে ৮২৫ টাকা করে পাবে। সাধারণ গ্রেডের শিক্ষার্থীদের এককালীন ৭৫০ টাকা এবং প্রতিমাসে ৩৭৫ টাকা দেয়া হবে। জুলাই থেকে এই বৃত্তি কার্যকর হবে।

জানা গেছে, এসএসসিতে মেধাবৃত্তি প্রাপ্তরা প্রতিবছর এককালীন ৯০০ এবং প্রতিমাসে ৬০০ টাকা করে পাবে। সাধারণ গ্রেডের শিক্ষার্থীরা এককালীন ৪৫০ টাকা এবং প্রতিমাসে ৩৫০ টাকা করে পাবে।

জেএসসিতে মেধাবৃত্তি প্রাপ্তরা প্রতিবছর এককালীন ৫৬০ এবং প্রতিমাসে ৪৫০ টাকা করে পাবে। সাধারণ গ্রেডের শিক্ষার্থীরা এককালীন ৩৫০ টাকা এবং প্রতিমাসে ৩০০ টাকা করে পাবে।

বৃত্তি বাবদ এ বছর একশ তেত্রিশ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে http://dhakaeducationboard.gov.bd/ ফল পাওয়া যাবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন